তারুণ্যের জয়গানে মুখরিত জয়বাংলা কনসার্ট

প্রকাশিত: ১২:২০, ০৮ মার্চ ২০১৯

আপডেট: ১২:২০, ০৮ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : তারুণ্যের জয়গানে মুখরিত হলো ‘জয়বাংলা কনসার্ট’। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আর্মি স্টেডিয়ামে ইয়ংবাংলার এই বর্ণাঢ্য আয়োজনে অংশ নেয় ৮টি গানের দল। বঙ্গবন্ধুর ৭ই মার্চ এর ভাষণের নির্যাসে তরুণদের দেশপ্রেমে উদ্বুদ্ধ করাই এই আয়োজনের মূল উদ্দেশ্য। টানা পঞ্চমবারের মতো এই আয়োজন প্রাণবন্ত হয়ে ওঠে মাঠভর্তি দর্শকের আনন্দ-উচ্ছাসে।

জয়বাংলা কনসার্ট উপলক্ষে রাজধানীর আর্মি স্টেডিয়াম বৃহস্পতিবার দুপুরের পরপরই পূর্ণ হয়ে ওঠে তারুণ্যের জোয়ারে। ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে এই কনসার্টের আয়োজন করে সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন-সি আর আই এর অঙ্গ প্রতিষ্ঠান ইয়ংবাংলা।

বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে দেশপ্রেমের যে অমোঘ বার্তা রয়েছে তার মাধ্যমে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করাই এই আয়োজনের উদ্দেশ্য।

সন্ধ্যার পর অনুষ্ঠানস্থল পরিণত হয় জনসমুদ্রে। দেশাত্মবোধক গানের সাথে হাজারো মোবাইলের আলো তৈরি করে এক ভিন্ন দ্যোতনা। প্রদর্শণ করা হয় বঙ্গবন্ধুর ঐতিহাসিক সেই ভাষণ।

গানের দল চিরকূট, আর্বোভাইরাস, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস, শূণ্য, বে অব বেংগল এবং আর্টসেল দর্শকদের মাতিয়ে রাখে ঘন্টার পর ঘন্টা। দর্শকের সারিতে ছিলেন বঙ্গবন্ধুর পরিবারের সদস্যরাও।

অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গানগুলোও নতুন করে তরুণদের মাঝে উপস্থাপন করেন শিল্পীরা। প্রায় ৩০ হাজার নিবন্ধিত দর্শকের পাশাপাশি আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে গোটা আয়োজনই ছিলো খুব প্রাণবন্ত।

 

এই বিভাগের আরো খবর

বিশিষ্ট শিল্পপতি আব্দুল মোনেম আর নেই

নিজস্ব সংবাদদাতা: বিশিষ্ট শিল্পপতি ও...

বিস্তারিত
একদিনে সর্বোচ্চ মৃত্যু ৪০, শনাক্ত ২৫৪৫ 

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
করোনা সংক্রমণের মধ্যেই খুলেছে অফিস

নিজস্ব প্রতিবেদক: ক্রমবর্ধমান করোনা...

বিস্তারিত
এসএসসিতে পাসের হার ৮২ দশমিক ৮৭

নিজস্ব প্রতিবেদক: এ বছর এসএসসি ও...

বিস্তারিত
একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
সরকার অদক্ষতার পরিচয় দিচ্ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *