ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

2019-09-17

, ১৭ মহররম ১৪৪১

দুর্নীতি নিয়ন্ত্রণে, তাই উন্নয়ন দৃশ্যমান : সংসদে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৯:৫৩ , ১১ মার্চ ২০১৯ আপডেট: ০৫:০০ , ২০ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলেই উন্নয়ন দৃশ্যমান হয়েছে। দুর্নীতি দূর করে উন্নয়নের পথে আরো এগিয়ে যাওয়ার কথা বলেন তিনি। একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, জনগণ সেবা পেয়েছে বলেই তৃতীয় মেয়াদেও আওয়ামী লীগকে নির্বাচিত করে সংসদে পাঠিয়েছে। এসময় শেখ হাসিনা জানান, বাংলাদেশের সেনাবাহিনী কোন দেশের সাথে যুদ্ধে লিপ্ত হবে না। জাতিসংঘের অধীনে শুধুমাত্র শান্তিরক্ষায় কাজ করবে।  

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের শেষদিনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবে এবং সমাপনী বক্তব্যে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় সংসদকে প্রধানমন্ত্রী জানান, এই পাঁচ বছরের মধ্যেই সরকার দেশের প্রতিটি ঘরে আলো জ্বালবে। দেশে কারিগরি শিক্ষায় শিক্ষিত জনগোষ্ঠী এবং প্রযুক্তিনির্ভর তরুণ প্রজন্ম গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বে একসময় দরিদ্র দেশ হিসেবে বাংলাদেশ পরিচিত থাকলেও এখন উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হয়। দেশে সন্ত্রাস, মাদক এবং জঙ্গিবাদ থাকবে না উলে­খ করে শেখ হাসিনা বলেন, এসবের বিরুদ্ধে সরকারের কঠোর অবস্থান বজায় রয়েছে।   

প্রধানমন্ত্রী বলেন, একাদশ জাতীয় নির্বাচন বানচাল করার জন্য চেষ্টা করেছিল একটি গোষ্ঠী। কিন্তু দেশের মানুষ তাদের সাথে ছিল না। ১০ বছরে মানুষ অনেক সেবা পেয়েছে তাই আওয়ামী লীগকে ভোট দিয়েছে। শেখ হাসিনা বলেন, সামরিক শাসনামল থেকে দুর্নীতির বীজ বপন করা হয়েছিল, যা তৃণমূল পর্যন্ত ছড়িয়ে পড়েছে। তবে বর্তমান সরকার দুর্নীতি দূর করে দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে।

সৌদি আরবের সাথে বাংলাদেশের সামরিক সহযোগিতার সমঝোতা স্মারক সই প্রসঙ্গে প্রধানমন্ত্রী সংসদকে জানান, বাংলাদেশের সেনাবাহিনী কোন দেশের সঙ্গে যুদ্ধে অংশ নেবে না। শুধুমাত্র জাতিসংঘের অধীনে শান্তি রক্ষায় কাজ করবে।

একাদশ সংসদের প্রথম অধিবেশনে ২৬ কার্যদিবসে ১০টি বিল উত্থাপন করা হয়েছে। এর মধ্যে পাঁচটি বিল পাস হয়েছে। বাকী পাঁচটি এখনো পরীক্ষাধীন।

 

এই বিভাগের আরো খবর

৪ বছরেও বেসিক ব্যাংকের দুর্নীতির তদন্ত শেষ করতে পারেনি দুদক

তাসলিমুল আলম তৌহিদ: বেসিক ব্যাংকের সাড়ে ৩ হাজার কোটি টাকা কেলেঙ্কারির তদন্ত কার্যক্রম চার বছরেও শেষ করতে পারেনি দুর্নীতি দমন কমিশন-দুদক।...

বরগুনায় অস্তিত্বহীন ৬০টি মাদ্রাসার এমপিওভুক্তির আবেদন

বরগুনা প্রতিনিধি: বরগুনা সদর উপজেলায় অস্তিত্ব নেই অথচ এমপিওভুক্তির জন্য আবেদন করা হয়েছে এমন ৬০টি মাদ্রাসার সন্ধান পাওয়া গেছে। এসব...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is