ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫

2019-03-23

, ১৬ রজব ১৪৪০

বিকেলে মীমাংসা, সন্ধ্যায় আবারো ডাকসু নির্বাচনের দাবি

প্রকাশিত: ১০:৫৩ , ১২ মার্চ ২০১৯ আপডেট: ১০:৫৩ , ১২ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিন দিনের মধ্যে ছাত্র সংসদ নির্বাচনের পুনঃতফসিল দিয়ে নতুন নির্বাচনের দাবি জানানো হয়েছে নবনির্বাচিত ভিপি নুরুল হক ও প্রগতিশীল ছাত্রজোটসহ স্বতন্ত্র প্যানেলের পক্ষ থেকে।

দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত ডাকসু নির্বাচনের পরদিন বিজয়ী ভিপি নুরুল হক নুরকে বুকে জড়িয়ে অভিনন্দন জানান ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। টিএসসি মিলনায়তনে দুই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী নেতার এই কুশল বিনিময়ের সময় উপস্থিত শিক্ষার্থীরা করতালি দিয়ে অভিনন্দন জানান।

পরে সাংবাদিকদের শোভন বলেন, নূর আমাদের সাথে মিলে কাজ করবে। এখন তিনি সকল শিক্ষার্থীর ভিপি। সবাই তাকে সহযোগিতা করবে। নূরও দায়িত্বশীল ভূমিকা পালন করবে। একই কথা বলেন নবনির্বাচিত ভিপিও।

তবে, সন্ধ্যার পর সৃষ্টি হয় নতুন জটিলতা। নিজেদের মধ্যে বৈঠক করে নব নির্বাচিত ভিপি নুরুল হক নির্বাচনকে প্রশ্নবিদ্ধ দাবি করে পুনরায় নির্বাচনের দাবি জানান।

এর কিছুক্ষণ পর প্রগতিশীল ছাত্র জোট ও স্বতন্ত্র জোটের প্রার্থীরা সংবাদ সম্মেলনে তিন দিনের মধ্যে পূণ:তফসিল দিয়ে নির্বাচন দাবি করেন। উপাচার্যের পদত্যাগও দাবি করেন তারা।

এই দাবিতে বুধবার বিক্ষোভ মিছিল ও উপাচার্যের কার্যালয়ে অবস্থান করার ঘোষণা দেয়া হয়।  

এদিকে, নতুন নির্বাচনের দাবিতে সন্ধ্যার পর টিএসসি’র রাজু ভাষ্কর্যের সামনে আমরণ অনশনে বসে বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী।  

 

এই বিভাগের আরো খবর

প্রধানমন্ত্রীর আমন্ত্রণে কাল গণভবনে যাচ্ছেন ডাকসু'র নির্বাচিতরা

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু ও হল সংসদের...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন শিগগিরি : তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো : খুব শিগগিরই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ- চাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী...

ডাকসু’র ভিপি নুরু, জিএস রব্বানী

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু’র ভিপি নির্বাচিত হয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নুরুল হক...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is