ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

2019-07-22

, ১৯ জিলকদ ১৪৪০

চলছে সুপ্রিম কোর্ট বারের ভোট

প্রকাশিত: ১২:৫৪ , ১৩ মার্চ ২০১৯ আপডেট: ০১:৫৬ , ১৩ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নতুন নেতৃত্ব বাছাইয়ে দু’দিনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে শুরু হওয়া প্রথম দিনের ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। মাঝখানে এক ঘণ্টা বিরতি থাকবে। সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বে সাত সদস্যের দল নির্বাচন পরিচালনা করছেন।

২০১৯-২০ মেয়াদে সমিতির সভাপতি-সম্পাদকসহ ১৪টি পদের বিপরীতে (৭টি সম্পাদকীয় ও ৭টি সদস্য) আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াত সমর্থিত ২৮ জনসহ মোট ৩৩ আইনজীবী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। এবারের নির্বাচনে ৮ হাজার ৮৮ আইনজীবী ভোটার রয়েছেন।

এবার আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) থেকে সভাপতি পদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল প্রার্থী হয়েছেন। 

বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) থেকে সভাপতি প্রার্থী হিসেবে সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ও সাবেক অ্যাটর্নি জেনারেল আব্দুল জামিল মোহাম্মদ আলী (এ জে মোহাম্মদ আলী) ও সাধারণ সম্পাদক পদে ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন লড়ছেন।

এই বিভাগের আরো খবর

মিন্নির জবানবন্দি প্রত্যাহার ও চিকিৎসার আবেদন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক: বরগুনায় আলোচিত রিফাত হত্যা মামলায় গ্রেপ্তার তার স্ত্রী মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহার ও হাসপাতালে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is