ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-18

, ১৩ রমজান ১৪৪০

নারী শিক্ষার প্রসারে এগিয়ে আসুন: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:৫৪ , ১৪ মার্চ ২০১৯ আপডেট: ০২:২৯ , ১৫ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : নারী শিক্ষার প্রসারে বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরও জানান, আগামী প্রজন্মের জন্য সুন্দর ভবিষ্যৎ গড়তে কাজ করছে তাঁর সরকার। সকালে টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় মুক্তিযুদ্ধ ও জাতীয় পর্যায়ে বিশেষ অবদান রাখায় ৪ জনকে স্বর্ণপদক প্রদান করা হয়। এছাড়াও ১২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ১৯ টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে অংশ নিতে বৃহস্পতিবার সকালে টাঙ্গাইলে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মির্জাপুরের কুমুদিনি কমপ্লেক্সে আয়োজিত এই অনুষ্ঠানে যোগ দেন তিনি। এসময় ১২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৯ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।  

উদ্বোধন শেষে দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উপভোগ করেন ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা ও কুচকাওয়াজ।

এরপর, মুক্তিযুদ্ধ ও জাতীয় পর্যায়ে বিশেষ অবদান রাখায় গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে মরণোত্তর এবং জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও মুক্তিযোদ্ধা চিত্রশিল্পী শাহাবউদ্দিন আহমেদকে দানবীর রনদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক প্রদান করেন প্রধানমন্ত্রী। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পক্ষে সম্মাননা স্মারক গ্রহণ করেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা।

আলোচনার শুরুতেই, পদকপ্রাপ্তদের অভিনন্দন জানান শেখ হাসিনা। মুক্তিযুদ্ধে দানবীর রণদা প্রসাদ সাহা ও কুমুদীনি ওয়েলফেয়ার ট্রাস্টের ভূমিকার কথা উল্লেখ করেন। সেই আদর্শে উদ্বুদ্ধ হয়ে নারী শিক্ষার প্রসারে বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানান প্রধানমন্ত্রী। 

শেখ হাসিনা বলেন, তাঁর সরকারের ধারাবাহিকতায় দেশ আজ উন্নতি ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বিশ্বের চোখে হয়ে উঠেছে অনুকরণীয় দৃষ্টান্ত।

নতুন প্রজন্মের জন্য নিরাপদ ভবিষ্যত গড়ার কথা জানিয়ে জাতির পিতার সোনার বাংলাদেশ গড়তে কাজ করে যাওয়ার কথা অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

সবাইকে সাথে নিয়ে সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

আড়াই মাস পর নিজ দফতরে ওবায়দুল কাদের, বললেন- ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে

নিজস্ব প্রতিবেদক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বড় প্রকল্পগুলো বাস্তবায়ন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সড়কে কয়েকটি প্রকল্প...

খালেদা জিয়াকে জামিন না দেয়া সংবিধান পরিপন্থী: বিএনপি 

নিজস্ব প্রতিবেদক: মামলাগুলোর চূড়ান্ত নিষ্পত্তি না হওয়ার পরও বেগম খালেদা জিয়াকে জামিন না দেয়া সংবিধান পরিপন্থী। বলেছেন, বিএনপির নেতারা।...

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ 

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনককে সপিরবারে হত্যার পর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is