ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-21

, ১৬ রমজান ১৪৪০

গ্যাসের দাম কমপক্ষে দ্বিগুন বাড়ানোর প্রস্তাব কণর্ফুলী কর্তৃপক্ষের

প্রকাশিত: ০৬:২৩ , ১৪ মার্চ ২০১৯ আপডেট: ০৭:৪০ , ১৪ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : আবাসিক ও বাণিজ্যিক খাতে গ্যাসের দাম কমপক্ষে দ্বিগুন বাড়ানোর প্রস্তাব করেছে কণর্ফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি। এনার্জি রেগুলেটরি কমিশন আয়োজিত গণশুনানিতে এই প্রস্তাব দিয়েছে সংস্থাটি। এসময় প্রস্তাবের বিরোধীতা করে ব্যবসায়ী, উদ্যোক্তা ও ভোক্তা অধিকার সংগঠনের প্রতিনিধিরা। একই অর্থবছরে দ্বিতীয়বার গ্যাসের দাম বাড়ানোর বিপক্ষে মত দেয় এনার্জি রেগুলেটরি কমিশনের কারিগরী কমিটিও।

গ্যাসের দাম বাড়ানোর বিষয়ে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি আয়োজিত গণশুনানির শেষ দিনে অংশ নেয় কণর্ফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি। শিল্প, বাণিজ্যিক ও আবাসিকসহ প্রায় সব ধরণের সংযোগে গ্যাসের দাম কমপক্ষে দ্বিগুন করার প্রস্তাব দেয় সংস্থাটি।

বিদ্যুত উৎপাদনের জন্য প্রতি ঘনমিটার গ্যাসের দাম ৩ টাকা ১৬ পয়সা থেকে বাড়িয়ে ৯ টাকা ৭৪ পয়সা, সিএনজি ফিড গ্যাসে ৩২ টাকা থেকে বাড়িয়ে ৪৮ টাকা ১০ পয়সা এবং শিল্প খাতে ৭ টাকা ৭৬ পয়সা থেকে বাড়িয়ে ২৪ দশমিক শূণ্য পাঁচ টাকা বাড়ানোর প্রস্তাব করেছে কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি। আর, আবাসিকে একচুলার জন্য ৭শ’৫০ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৩শ’ ৫০ টাকা এবং দুই চুলার জন্য ৮শ’ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৪ শ’ ৪০ টাকার প্রস্তাব দেয়া হয়েছে।

এসময় একই অর্থ বছরে দু’বার গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাবের তীব্র সমালোচনা করেন ব্যাবসায়ীরা।

একই অর্থবছরে গ্যাসের দাম বাড়ানোর সুযোগ নেই বলে মত দিয়েছে বিইআরসির টেকনিক্যাল কমিটিও।

গণশুনানী শেষে ৯০ দিনের মধ্যে গ্যাসের দাম বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত জানাবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন।

 

 

 

এই বিভাগের আরো খবর

ফখরুল সংসদে আসলে বিএনপি শক্তিশালী হতো- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সংসদে এলে বিএনপি বেশী শক্তিশালী হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল...

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশকে জঙ্গিবাদ মুক্ত রেখে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে বৌদ্ধ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is