সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আমিন ও সম্পাদক খোকন

প্রকাশিত: ০১:৫৬, ১৫ মার্চ ২০১৯

আপডেট: ০২:৩৮, ১৫ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানলে থেকে সভাপতি নির্বাচিত হয়েছেন এ এম আমিন উদ্দিন। আর বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে আবারো সম্পাদক পদে ব্যরিস্টার মাহবুবউদ্দিন খোকন জয়ী হয়েছেন। দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির হলে নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক ফল ঘোষণা করেন। এই নির্বাচনে সম্পাদকসহ ৮টি পদে নির্বাচিত হয়েছে বিএনপি সমর্থিত প্রার্থীরা। আর সভাপতিসহ ৬ পদে জয় পেয়েছে আওয়ামী সমর্থিত সাদা প্যানেল। 
উৎসবমুখর পরিবেশে বু ও বৃহস্পতিবার দুই দিনব্যাপী সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটি নির্বাচনের ভোট গ্রহণ শেষে রাতে শুরু হয় গণনা। প্রায় ৮ ঘন্টা ধরে গণনা শেষে শুক্রবার বেলা ১২টার দিকে নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক ফল ঘোষণা করেন।
৩ হাজার ২২৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের এ এম আমিন উদ্দিন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত নীল প্যানেলের এ জে মোহাম্মদ আলী পেয়েছেন ২ হাজার ৪৪৩ ভোট। সম্পাদক পদে বিএনপির মাহবুব উদ্দিন খোকন ৩ হাজার ৫৬ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আবদুন নুর দুলাল পেয়েছেন ২ হাজার ৬৪৯ ভোট। ফল ঘোষণার পর নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ জানান নবনির্বাচিত সভাপতি ও সম্পাদক। 
টানা সাতবারের মতো সম্পাদক হয়েছেন ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন। ফল ঘোষণার পর নির্বাচিতদের অভিনন্দন জানান আইনজীবীরা। তাদের নিয়ে আলাদা মিছিল বের করা হয়।
 

এই বিভাগের আরো খবর

করোনায় পুলিশ ইন্সপেক্টরের মৃত্যু

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত...

বিস্তারিত
রাজশাহীতে করোনায় এক পুলিশের মৃত্যু

রাজশাহী সংবাদদাতা: রাজশাহীতে করোনা...

বিস্তারিত
ঈদে বাইরে ঘোরাফেরা নয়: র‌্যাব ডিজি

নিজস্ব সংবাদদাতা: করোনা ভাইরাস...

বিস্তারিত
চট্টগ্রামে করোনায় এক পুলিশ সদস্যের মৃত্যৃ

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস প্রতিরোধে...

বিস্তারিত
ঈদে বাড়ি যাওয়ার প্রবণতা বন্ধ করুন: আইজিপি

অনলাইন ডেস্ক: ঈদে বাড়ি যাওয়ার প্রবণতা...

বিস্তারিত
ক্যাসিনোকাণ্ডে জড়িত বিদেশির জামিন নামঞ্জুর

নিজস্ব সংবাদদাতা: মানি লন্ডারিংয়ের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *