ক্রাইস্টচার্চে হামলায় তিন বাংলাদেশি নিহত

প্রকাশিত: ০২:৫৯, ১৫ মার্চ ২০১৯

আপডেট: ০৮:১৯, ১৫ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : জুমার নামাজ চলার সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের নূর মসজিদে সন্ত্রাসী হামলায় বাংলাদেশের মোট তিনজন নিহত হয়েছেন। তারা হলেন, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার কৃষিবিদ ডক্টর আব্দুস সামাদ, তার স্ত্রী কিশোয়ারা এবং আরেক নারী হোসনে আরা ফরিদ। ডক্টর আজাদ ক্রাইস্টচার্চ বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করতেন। পাশাপাশি মসজিদের মুয়াজ্জিনের দায়িত্ব পালন করতেন। এর আগে তিনি দীর্ঘ দিন ময়মনসিংহের কৃষি বিশ্ববিদ্যালয়েও অধ্যাপনা করেছেন। দুই সন্তানসহ ২০ বছর ধরে নিউজিল্যান্ডে বাস করতো এই পরিবার।

হামলায় নিহত অপর বাংলাদেশী হোসনে আরা ফরিদের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার চকগ্রামে। শুক্রবারের নামাজ আদায় করতে নূর মসজিদে যান। তার অসুস্থ স্বামী ফরিদ উদ্দিনকে পুরুষের কাতারে বসিয়ে তিনি নারীদের সাথে নামাজ আদায় করতে যান। এসময় মসজিদে গুলির শব্দ পেয়ে তিনি স্বামীকে নিয়ে বের হওয়ার চেষ্টা করলে অস্ত্রধারীর গুলিতে প্রাণ হারান ।

সন্ত্রাসী এই হামলায় আরো চার বাংলাদেশী আহত হয়েছেন বলে জানিয়েছেন, অকল্যান্ডে বাংলাদেশের অনারারী কনসাল শফিকুর রহমান ভূইয়া।

হামলার পর আরো এক বাংলাদেশীর সন্ধান পাওয়া যাচ্ছে না বলে স্থানীয় বাংলাদেশিরা জানান। এ ঘটনায় সেখানে বাংলাদেশিদের মধ্যে আতংক বিরাজ করছে। তাদেরকে ঘর থেকের বের না হওয়ার পরামর্শ দিয়েছেন অনারারি কনসাল।

 

এই বিভাগের আরো খবর

মেক্সিকোতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক: করোনায় ১০ হাজার...

বিস্তারিত
ঘূর্ণিঝড় নিসর্গ আঘাত হানতে পারে কাল

আন্তর্জাতিক ডেস্ক: ঘূর্ণিঝড় আমফানের...

বিস্তারিত
বিশ্বে মৃতের সংখ্যা ছাড়ালো পৌনে চার লাখ

আন্তর্জাতিক ডেস্ক: করোনা ভাইরাসে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *