সন্ত্রাসমুক্ত দেশেও এমন হামলা দুঃখজনক: মোমেন

প্রকাশিত: ০৩:২৯, ১৫ মার্চ ২০১৯

আপডেট: ০৩:২৯, ১৫ মার্চ ২০১৯

সিলেট প্রতিনিধি: যেসব দেশ নিজেদের সন্ত্রাসমুক্ত বলে, সেসব দেশের মধ্যে নিউজিল্যান্ডে এমন হামলা অনেক দুঃখজনক বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। তিনি বলেছেন, নিজেদের সন্ত্রাসমুক্ত দাবি করা দেশগুলোতেও মাঝে মধ্যে এ ধরনের হামলার ঘটনা ঘটে। শুক্রবার (১৫ মার্চ) দুপুরে সিলেট ওসমানী বিমানবন্দরের ভিআইপ লাউঞ্জে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ক্রিকেটারদের কম নিরাপত্তা দেওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এমনটি জানা নেই। তবে আমাদের দেশে আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। গত দুই তিন বছরে আমাদের দেশে এ ধরনের ঘটনা ঘটেনি।

ড. মোমেন বলেন, যতোটুকু শুনেছি নিউজিল্যান্ডে শেষ টেস্ট না খেলে বাংলাদেশ ক্রিকেট দল দেশে ফিরে আসছে। ইতোমধ্যে দেশে আসার জন্যও প্রস্তুতি নিচ্ছেন তারা।

তিনি বলেন, নিউজিল্যান্ডে বাংলোদেশের কোনো দূতাবাস নেই। অবশ্য বিভিন্ন মাধ্যমে খোঁজ-খবর নিতে হচ্ছে। তবে আমাদের ক্রিকেটাররা ভালো আছেন। বর্তমানে নিউজিল্যান্ডের আইনশৃঙ্খলা বাহিনী আমাদের ক্রিকেটারদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছে।

ঢাকার গুলশানের হলি আর্টিজানের সন্ত্রাসী হামলা প্রসঙ্গ টেনে তিনি বলেন, এই হামলার খবর যেমন আমরা আগে থেকে জানতাম না। তেমনি একইভাবে নিউজিল্যান্ডে এ সন্ত্রাসী হামলা হয়েছে। এরকম হামলা আগে থেকে ধারণা করা মুশকিল। ফলে এটিকে দুর্ঘটনাই বলা যায়।

মন্ত্রী বলেন, সেখানে অবস্থানরত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরী জানিয়েছেন, বাংলাদেশ দলের ক্রিকেটাররা দ্রুত ফিরে আসবেন। বিসিবির চেয়ারম্যানের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের আলোচনা হয়েছে। আজ-কালের মধ্যে ক্রিকেটাররা দেশে ফিরবেন।

এই বিভাগের আরো খবর

সরকার অদক্ষতার পরিচয় দিচ্ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতি...

বিস্তারিত
লকডাউন শিথিলে করোনা সংক্রমণ বাড়ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: পুরোপুরি লকডাউনের...

বিস্তারিত
আরও কঠিন সময় আসছে: কাদের

নিজস্ব সংবাদদাতা: করোনা মহামারী এবং...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *