ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

2019-09-17

, ১৭ মহররম ১৪৪১

সন্ত্রাসমুক্ত দেশেও এমন হামলা দুঃখজনক: মোমেন

প্রকাশিত: ০৩:২৯ , ১৫ মার্চ ২০১৯ আপডেট: ০৩:২৯ , ১৫ মার্চ ২০১৯

সিলেট প্রতিনিধি: যেসব দেশ নিজেদের সন্ত্রাসমুক্ত বলে, সেসব দেশের মধ্যে নিউজিল্যান্ডে এমন হামলা অনেক দুঃখজনক বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। তিনি বলেছেন, নিজেদের সন্ত্রাসমুক্ত দাবি করা দেশগুলোতেও মাঝে মধ্যে এ ধরনের হামলার ঘটনা ঘটে। শুক্রবার (১৫ মার্চ) দুপুরে সিলেট ওসমানী বিমানবন্দরের ভিআইপ লাউঞ্জে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ক্রিকেটারদের কম নিরাপত্তা দেওয়ার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এমনটি জানা নেই। তবে আমাদের দেশে আমরা ভালো নিরাপত্তা ব্যবস্থা নিয়েছি। গত দুই তিন বছরে আমাদের দেশে এ ধরনের ঘটনা ঘটেনি।

ড. মোমেন বলেন, যতোটুকু শুনেছি নিউজিল্যান্ডে শেষ টেস্ট না খেলে বাংলাদেশ ক্রিকেট দল দেশে ফিরে আসছে। ইতোমধ্যে দেশে আসার জন্যও প্রস্তুতি নিচ্ছেন তারা।

তিনি বলেন, নিউজিল্যান্ডে বাংলোদেশের কোনো দূতাবাস নেই। অবশ্য বিভিন্ন মাধ্যমে খোঁজ-খবর নিতে হচ্ছে। তবে আমাদের ক্রিকেটাররা ভালো আছেন। বর্তমানে নিউজিল্যান্ডের আইনশৃঙ্খলা বাহিনী আমাদের ক্রিকেটারদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছে।

ঢাকার গুলশানের হলি আর্টিজানের সন্ত্রাসী হামলা প্রসঙ্গ টেনে তিনি বলেন, এই হামলার খবর যেমন আমরা আগে থেকে জানতাম না। তেমনি একইভাবে নিউজিল্যান্ডে এ সন্ত্রাসী হামলা হয়েছে। এরকম হামলা আগে থেকে ধারণা করা মুশকিল। ফলে এটিকে দুর্ঘটনাই বলা যায়।

মন্ত্রী বলেন, সেখানে অবস্থানরত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরী জানিয়েছেন, বাংলাদেশ দলের ক্রিকেটাররা দ্রুত ফিরে আসবেন। বিসিবির চেয়ারম্যানের সঙ্গে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের আলোচনা হয়েছে। আজ-কালের মধ্যে ক্রিকেটাররা দেশে ফিরবেন।

এই বিভাগের আরো খবর

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে জয়-লেখকের দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক: সদ্য দায়িত্ব পাওয়া ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য...

চট্টগ্রামে আ. লীগের বেশিরভাগ সংগঠনেই মেয়াদোত্তীর্ণ কমিটি

চট্টগ্রাম প্রতিনিধি: মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়েই চলছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, থানা ও ওয়ার্ড পর্যায়ের কমিটিসহ প্রায়...

আ.লীগের মেয়াদোত্তীর্ণ সব শাখার সম্মেলন ১০ ডিসেম্বরের মধ্যে

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাংগঠনিক জেলা/মহানগর/উপজেলা/থানা/পৌর/ইউনিয়ন ও ওয়ার্ড-এর সকল মেয়াদোত্তীর্ণ শাখার সম্মেলন আগামী ১০ ডিসেম্বর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is