সন্ত্রাসবাদ চিরতরে নির্মূলে পদক্ষেপ নিন, বিশ্ব নেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১০:০১, ১৬ মার্চ ২০১৯

আপডেট: ১২:২৩, ১৬ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সন্ত্রাসবাদ চিরতরে বন্ধে বিশ্ব নেতাদের কার্যকর পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ বৈশ্বিক সংকট হিসেবে দেখা দিয়েছে। সকালে, গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের আওতাধীন কয়েকটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা। তিনি বলেন, আগামীতে নিরাপত্তা নিশ্চিত করেই বাংলাদেশ দলের খেলোয়াড়দের দেশের বাইরে পাঠানো হবে। শেখ হাসিনা আরও বলেন, দেশে শিল্পায়নের লক্ষ্যে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করছে তার সরকার। দ্রুত ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত করার ঘোষণাও দেন প্রধানমন্ত্রী।   

সড়ক ও মহাসড়ক বিভাগের কর্মকর্তারা জানান, ৪০০ মিটার লম্বা এবং ১৮ মিটার চওড়া দ্বিতীয় কাঁচপুর সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট অনেকটা কমে আসবে।
জাপানের ঠিকাদারি প্রতিষ্ঠান ওবায়শি, শিমিজু, জেএফই ইঞ্জিনিয়ার করপোরেশন এবং আইএইচআই ইনফ্রা সিস্টেম কোম্পানি ২০১৬ সালের জানুয়ারিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় মেঘনা-গোমতী সেতুর পাশে দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণ কাজ শুরু করে। আগামী জুনে এই সেতুর নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল। তবে নির্ধারিত সময়ের প্রায় চার মাস আগেই সেতুটির নির্মাণকাজ শেষ হয়।
তারা আরও জানান, দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় মেঘনা-গোমতী সেতুর নির্মাণকাজ প্রায় শেষের পথে এবং খুব শিগগিরই এই সেতু দুটিও যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

কাঁচপুর, মেঘনা ও মেঘনা-গোমতি সেতুর পাশাপাশি তিনটি চার লেনের সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হলে দেশের সবচেয়ে ব্যস্ততম এই সড়কে যাত্রীদের দীর্ঘদিনের দুর্ভোগের অবসান ঘটবে বলে আরএইচডি’র কর্মকর্তারা আশা প্রকাশ করছেন। 

এই বিভাগের আরো খবর

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল শুরু

মানিকগঞ্জ প্রতিনিধি: নাব্যতা সংকটের...

বিস্তারিত
বগুড়ায় বাঁশের সেতু তৈরির কারিগর জাহিদুল

বগুড়া প্রতিনিধি: মানুষের যোগাযোগের...

বিস্তারিত
টাঙ্গাইলের ভাদ্রা-দপ্তিয়ার সড়কের বেহাল দশা

টাঙ্গাইল প্রতিনিধি: সংস্কারের এক মাস...

বিস্তারিত
১১ বছরেও সহজ শর্তে সিএনজি অটোরিকশা বিতরণ হয়নি

নিজস্ব প্রতিবেদক : পাঁচ হাজার চালককে...

বিস্তারিত
শাহজালালে পৌঁছেছে ড্রিমলাইনার ‘রাজহংস’

অনলাইন ডেস্ক: নির্দিষ্ট সময়ের ৪০...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *