ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

দেশের ভোট ব্যবস্থা ধ্বংস করেছিলো জেনারেল জিয়া : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৭:১২ , ১৮ মার্চ ২০১৯ আপডেট: ০৭:১৩ , ১৮ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ দেশে ভোট ব্যবস্থাকে জেনারেল জিয়াই ধ্বংস করেছিল। আওয়ামী লীগ গণতন্ত্র ও উন্নয়ন দুটোই নিশ্চিত করেছে। বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন। স্বাধীনতাবিরোধী, খুনি, সন্ত্রাসী, দুর্নীতিবাজরা আর কোনদিন যেন ক্ষমতায় আসতে না পারে সে ব্যাপারে দেশবাসীকে সতর্ক থাকার আহবান জানান তিনি। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী মুজিববর্ষ উদযাপনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের নির্দেশ দেন আওয়ামী লীগ সভানেত্রী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ এই আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন দলের সভাপতি ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় প্রবীণ রাজনীতিবিদ ও বিশিষ্টজনেরা বঙ্গবন্ধুর জীবনের নানান দিক নিয়ে আলোচনা করেন।

সভাপতির ভাষণে শেখ হাসিনা বলেন, টুঙ্গিপাড়ার অজোপাড়াগাঁয়ে জন্ম নেয়া শিশুর নাম আজ জগৎ জুড়ে ছড়িয়ে পড়েছে। ছোটবেলা থেকেই যার মধ্যে মানুষের উপকার করার মানবিক গুণাবলি ছিল। পরিণত বয়সে শেখ মুজিব থেকে বাংলার মানুষের অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু হয়ে একটি জাতির মুক্তির জন্য তিনি নিজেকে আত্মনিয়োগ করেছিলেন।

শেখ হাসিনা বলেন, ৪৮ সালে বাংলা ভাষার আন্দোলন থেকে শুরু করে বঙ্গবন্ধু ধাপে ধাপে বাঙালিকে স্বাধীনতা যুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। স্বাধীন বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির সংগ্রাম শুরু করলে বঙ্গবন্ধুকে হত্যা করে সেই অগ্রযাত্রাকে থামিয়ে দেয়া হয়। এরপর সেনাশাসকরা লুটপাট এবং দুর্নীতির রাজত্ব কায়েম করে বলে মন্তব্য করেন শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, বিএনপির নানা অপকর্মের কারণেই এবারের নির্বাচনে জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করেছে। স্বাধীনতাবিরোধী, খুনি সন্ত্রাসী এবং এতিমের অর্থ আত্মসাৎকারীরা যেন আর কোনদিন ক্ষমতায় আসতে না পারে দেশবাসীকে সেটা খেয়াল রাখতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি নিতে এসময় দলীয়  নেতাকর্মীদের নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এই বিভাগের আরো খবর

আউটসোর্সিং খাতে ২০২১ সালের মধ্যে এক লাখ কর্মসংস্থান সম্ভব

নিজস্ব প্রতিবেদক : আউটসোর্সিং খাতে ২০২১ সালের মধ্যে প্রায় এক লাখ তরুণের কর্মসংস্থান সম্ভব বলে জানালেন তথ্যপ্রযুক্তি খাতের উদ্যোক্তা ও...

শ্রীলংকার মতো হামলার হুমকি না থাকলেও সতর্ক বাংলাদেশ : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার ঘটনায় বাংলাদেশ সতর্ক আছে, বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তবে বাংলাদেশে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is