ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

2019-04-20

, ১৪ শাবান ১৪৪০

নীলফামারীতে হেলমেট ছাড়া বাইকারদের বিরুদ্ধে অভিযান

প্রকাশিত: ১০:২১ , ২১ মার্চ ২০১৯ আপডেট: ০৮:২৬ , ২১ মার্চ ২০১৯

নীলফামারি প্রতিনিধি: মোটরসাইকেলে হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে নানা উদ্যোগ নিয়েছে নীলফামারী জেলা পুলিশ। এ উদ্যোগের অংশ হিসেবে চেকপোস্ট বসিয়ে হেলমেটবিহীন মোটরসাইকেলচালক ও আরোহীকে হেলমেট পরতে বাধ্য করা হচ্ছে। আর হেলমেটবিহীন চালকের মোটরসাইকেল রেখে দেয়া হচ্ছে, হেলমেট আনার পর ছেঁড়ে দেয়া হচ্ছে। তবে, পরবর্তীতে হেলমেটবিহীন দেখা গেলে আইনানুগ ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হচ্ছে।

মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তা নিশ্চিত করতে হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করেছে নীলফামারী জেলা পুলিশ। আর এজন্য নতুন কর্মসূচি গ্রহণ করেছে পুলিশ।

গেল কয়েকদিন ধরে জেলার ছয় উপজেলার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহীদের চলাচলে বাঁধা দিচ্ছেন জেলা পুলিশের ট্রাফিক বিভাগ। কিন্তু হেলমেট ব্যবহার না করার অপরাধে জরিমানা করা হচ্ছে না। আর যাদের কাছে হেলমেট নেই তাদের হেলমেট সংগ্রহ করে আনার পর যেতে দেয়া হচ্ছে।

পুলিশের এমন কর্মকাণ্ডে তাৎক্ষণিকভাবে একটু বিব্রত হচ্ছেন হেলমেটবিহীন আরোহীরা। তবে, ভুল শুধরে দেয়ায় পুলিশের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করছেন অনেকে।

এদিকে, এই কর্মসূচি অব্যাহত থাকবে উল্লেখ করে নীলফামারিরঅতিরিক্ত পুলিশ সুপার  আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান জানান, প্রাথমিকভাবে সচেতন করা হলেও পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পুলিশের এ উদ্যোগের প্রশংসা করেছে নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতারা। পাশাপাশি আরোহীদের হেলমেট ব্যবহারে সচেতন হওয়ার পরামর্শও দিলেন তারা।

 

এই বিভাগের আরো খবর

বাগেরহাটে মাদ্রাসাশিক্ষার্থীকে ধর্ষণ, অধ্যক্ষ গ্রেফতার

বৈশাখী ডেস্ক: বাগেরহাটের রামপালে ১০ বছর বয়সী মাদ্রাসাশিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় মাদ্রাসা অধ্যক্ষ ওলিয়ার রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।...

ময়মনসিংহে ট্রাক চাপায় ৪ জন নিহত

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের আলালপুর এলাকায় ট্রাক চাপায় মাহিন্দ্র ও অটো রিক্সার ৪ যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৩ জন ।...

নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দিতে অর্থের লেনদেন হয়েছে-সিআইডি

ফেনী প্রতিনিধি: ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দিতে অর্থের লেনদেন হয়েছে বলে জানিয়েছে সিআইডি। জড়িতদের সম্পর্কে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is