নীলফামারীতে হেলমেট ছাড়া বাইকারদের বিরুদ্ধে অভিযান

প্রকাশিত: ১০:২১, ২১ মার্চ ২০১৯

আপডেট: ০৮:২৬, ১৩ অক্টোবর ২০১৯

নীলফামারি প্রতিনিধি: মোটরসাইকেলে হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করতে নানা উদ্যোগ নিয়েছে নীলফামারী জেলা পুলিশ। এ উদ্যোগের অংশ হিসেবে চেকপোস্ট বসিয়ে হেলমেটবিহীন মোটরসাইকেলচালক ও আরোহীকে হেলমেট পরতে বাধ্য করা হচ্ছে। আর হেলমেটবিহীন চালকের মোটরসাইকেল রেখে দেয়া হচ্ছে, হেলমেট আনার পর ছেঁড়ে দেয়া হচ্ছে। তবে, পরবর্তীতে হেলমেটবিহীন দেখা গেলে আইনানুগ ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হচ্ছে।

মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তা নিশ্চিত করতে হেলমেট ব্যবহার বাধ্যতামূলক করেছে নীলফামারী জেলা পুলিশ। আর এজন্য নতুন কর্মসূচি গ্রহণ করেছে পুলিশ।

গেল কয়েকদিন ধরে জেলার ছয় উপজেলার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে হেলমেটবিহীন মোটরসাইকেল আরোহীদের চলাচলে বাঁধা দিচ্ছেন জেলা পুলিশের ট্রাফিক বিভাগ। কিন্তু হেলমেট ব্যবহার না করার অপরাধে জরিমানা করা হচ্ছে না। আর যাদের কাছে হেলমেট নেই তাদের হেলমেট সংগ্রহ করে আনার পর যেতে দেয়া হচ্ছে।

পুলিশের এমন কর্মকাণ্ডে তাৎক্ষণিকভাবে একটু বিব্রত হচ্ছেন হেলমেটবিহীন আরোহীরা। তবে, ভুল শুধরে দেয়ায় পুলিশের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করছেন অনেকে।

এদিকে, এই কর্মসূচি অব্যাহত থাকবে উল্লেখ করে নীলফামারিরঅতিরিক্ত পুলিশ সুপার  আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান জানান, প্রাথমিকভাবে সচেতন করা হলেও পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

পুলিশের এ উদ্যোগের প্রশংসা করেছে নিরাপদ সড়ক চাই আন্দোলনের নেতারা। পাশাপাশি আরোহীদের হেলমেট ব্যবহারে সচেতন হওয়ার পরামর্শও দিলেন তারা।

 

এই বিভাগের আরো খবর

বিএনপি নেতাদের ফেরত পাঠালো পুলিশ

অনলাইন ডেস্ক: বুয়েট ছাত্র আবরার...

বিস্তারিত
গাজীপুরে অটোরিকসা চালকের মরদেহ উদ্ধার

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে মো: জাফর...

বিস্তারিত
মাগুরায় ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা 

মাগুরা প্রতিনিধি: মাগুরার ফটকি নদীতে...

বিস্তারিত
টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু এলাকায় তীব্র ভাঙন 

টাঙ্গাইল প্রতিনিধি: পানি কমে যাওয়া আর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *