ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬

2019-04-22

, ১৬ শাবান ১৪৪০

পুরান ঢাকায় আবারো অগ্নিকান্ড, নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস

প্রকাশিত: ১১:৩২ , ২৩ মার্চ ২০১৯ আপডেট: ১২:৫৪ , ২৪ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: পুরান ঢাকার শহীদনগরের আগুন এখন নিয়ন্ত্রণে। তাৎক্ষণিকভাবে এতে কেউ দগ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি।

শনিবার রাত পৌনে ১০টার দিকে শহীদনগরের ছয় নম্বর সড়কের একটি কাগজের কারখানায় আগুন লাগে বলে লালবাগ থানার পরিদর্শক (তদন্ত) খন্দকার হেলালউদ্দিন জানান।

ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের চেষ্টায় রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে বাহিনীর নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত একজন কর্মকর্তা জানিয়েছেন।

তিনি বলেন, তাৎক্ষণিকভাবে আগুনে কেউ দগ্ধ হওয়ার খবর পাওয়া যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যায়নি।

আগুনের সূত্রপাতের বিষয়ে তেমন কোন তথ্য জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

গত ২০ ফেব্রুয়ারি পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। ওই আগুন রাসায়নিক ও প্লাস্টিকের মতো দাহ্য পদার্থের জন্য বেশি ছড়িয়েছিল।

ওই ঘটনার পর পুরান ঢাকা থেকে রাসায়নিক ও প্লাস্টিকের গুদাম সরিয়ে নিতে অভিযান শুরু করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। পরে ব্যবসায়ীদের বিক্ষোভের মুখে প্লাস্টিক দ্রব্য বাদ দিয়ে রাসায়নিকের কারখানা ও গুদাম সরানোর ঘোষণা দেন মেয়র সাঈদ খোকন।

এর আগে ২০১০ সালের তিন জুন রাতে পুরান ঢাকার নিমতলী এলাকার আগামাসি লেনের কায়েতটুলির সাপ মন্দির রোডে একটি প্লাস্টিক কারখানায় আগুন লেগে ১২৫ জনের মৃত্যু হয়।

 

এই বিভাগের আরো খবর

ময়মনসিংহে ট্রাক চাপায় ৪ জন নিহত

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের আলালপুর এলাকায় ট্রাক চাপায় মাহিন্দ্র ও অটো রিক্সার ৪ যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৩ জন ।...

রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে আগুন, পুড়লো আড়াই’শ দোকান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে ভয়াবহ আগুনে পুড়ে গেছে আড়াইশতাধিক দোকান। বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে এই আগুন লাগে।...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is