শিশুদের দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলুন : প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৯:৪১, ২৬ মার্চ ২০১৯

আপডেট: ০৫:৪৭, ২৬ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: দেশের শিশুরা যেন বিশ্বের সাথে তাল মিলিয়ে বিজ্ঞান-প্রযুক্তিতে এগিয়ে যেতে পারে সেই লক্ষে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি শিশুরা যেন সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকে জড়িয়ে না পড়ে সেদিকে অভিভাবকদের নজর রাখার আহ্বান জানান তিনি। উন্নত সমৃদ্ধ দেশ গড়তে সবার সহযোগিতাও কামনা করেছেন তিনি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশের উদ্বোধন করে তিনি এ আহ্বান জানান।

স্বাধীনতা দিবসের সকালেই শিশু-কিশোরদের ঢল নামে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। বর্ণিল সাজে সাজানো হয় পুরো স্টেডিয়াম। জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে এ জাতীয় শিশু-কিশোর সমাবেশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর পায়ে হেঁটে মাঠ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।

শিশু-কিশোর সমাবেশে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বাঙালি জাতিকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেছেন। স্বাধীন দেশের শিশুদের জন্য আলাদা নীতিমালা গ্রহণ করেছিলেন। তাঁর চেতনা ও আদর্শ ধারন করে বিজয়ী এই জাতি সব ক্ষেত্রেই এগিয়ে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রধানমন্ত্রী জানান, আজকের শিশুরা যেন বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে পারে সেজন্য তথ্য-প্রযুক্তিকে আরো আধুনিক করা হচ্ছে। শারীরিক ও মানসিক বিকাশের জন্য শিশুদেরকে পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চার আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, দক্ষিন এশিয়ার মধ্যে বাংলাদেশকে সবচেয়ে সুখি ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার।

ঢাকা জেলা প্রশাসন উদ্যোগে ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের সার্বিক সহযোগিতায় সম্প্রতি অনুষ্ঠিত হওয়া শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতার, বিজয়ী স্কুলকেও পুরষ্কৃত করেন প্রধানমন্ত্রী। পরে ঢাকা ও এর আশপাশের জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও শিশু সংগঠনের সদস্যরা বর্নিল মনোমুগ্ধ  কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করে।

 

এই বিভাগের আরো খবর

ঢাকা কলেজ ছাড়লেন আবরার ফায়াজ

অনলাইন ডেস্ক: বুয়েট ছাত্র আবরার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *