ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

2019-09-23

, ২৩ মহররম ১৪৪১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আন্দােলন চলছে, ভিসি'র কুশপুত্তলিকা দাহ

প্রকাশিত: ১০:৪১ , ২৯ মার্চ ২০১৯ আপডেট: ১০:৪১ , ২৯ মার্চ ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ছাত্র আন্দোলনের মুখে বরিশাল বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালে জন্য বন্ধ ঘোষণা ও শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেয়া হলেও, এখনো হল ছাড়েনি কেউ। শিক্ষার্থীরা জানান ভিসি নি:শর্ত ক্ষমা প্রার্থনা ও পদত্যাগ করার পাশপাশি অন্য দাবি গুলো মেনে নিলে তারা তাদের আন্দোলন প্রত্যাহার করে নিবেন। এদিকে, প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের সাথে কয়েকদফা যোগাযোগ করা হলেও, কোন সমাধান হয়নি। 

ছাত্র আন্দোলনের মুখে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বৃহস্পতিবার বিকাল ৫টার মধ্যে হল ছাড়ার জন্য শিক্ষার্থীদের নির্দেশ দিলেও, এখনো কেউ হল ছাড়েনি। প্রশাসনের সিদ্ধান্তকে উপেক্ষা করে ক্যাম্পাসে অবস্থান করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। 

এদিকে আবাসিক ছাত্রদের হল ত্যাগের নির্দেশের পর গতরাত তিনটায় শিক্ষার্থীরা সবাই হল থেকে বের হয়ে আসে এবং হল ছাড়ার নির্দেশের প্রতিবাদ জানান।

বিকেল থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে অবস্থান কর্মসূচি, প্রতিবাদ সভা, উপাচার্যের কুশপুত্তলিকা দাহ ও  ক্যাম্পাসে মশাল মিছিল করেছে আন্দোলনকারীরা। 

শিক্ষার্থীরা জানান ভিসি নি:শর্ত ক্ষমা প্রার্থনা ও পদত্যাগ করার পাশপাশি অন্য দাবি গুলো মেনে নিলে   তারা তাদের আন্দোলন প্রত্যাহার করে নিবেন। এদিকে, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ছাত্রদের সাথে দফায় দফায় যোগাযোগ করা হলেও কোন সমাধান পাওয়া জায়নি। অন্যদিকে, প্রশাসনের আদেশ উপেক্ষা করে শিক্ষার্থীরা হলে অবস্থান করলেও, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পরবর্তী  সিদ্ধান্তের বিষয়ে  এখনো জানা যায়নি।  

এর আগে এক শিক্ষার্থীকে কটুক্তি করায় বুধবার রাতে ভিসির পদত্যাগসহ নয় দফা দাবি আদায়ের লক্ষ্যে শিক্ষার্থীদরা লাগাতার আন্দোলনের ডাক দিলে, বিশ্ববিদ্যালয়টি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।   

এই বিভাগের আরো খবর

ঢাবিতে বিতর্কিত ভর্তি বাতিলের দাবিতে শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৩৪জন শিক্ষার্থীর বিতর্কিত ভর্তি বাতিলের দাবিতে মানববন্ধন করেছেন  বিএনপি সমর্থিত সাদা দলের...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is