ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

মিয়ামি ওপেনের শিরোপা আবারো ফেদেরারের

প্রকাশিত: ১০:৫২ , ০১ এপ্রিল ২০১৯ আপডেট: ১০:৫২ , ০১ এপ্রিল ২০১৯

ক্রীড়া ডেস্ক : মিয়ামি ওপেন টেনিসের পুরুষ এককে চ্যাম্পিয়ন হয়েছেন সুইজারল্যান্ডের রজার ফেদেরার। এ নিয়ে ক্যারিয়ারের ১০১তম শিরোপা জয় করলেন এই সুইস কিংবদন্তী। টুর্নামেন্টের ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের জন ইসনারকে সরাসরি সেটে হারিয়েছেন ফেদেরার।

পেশাদার টেনিসের অন্যতম মর্যাদাপুর্ণ টুর্নামেন্ট মিয়ামি ওপেনের ফাইনালে যুক্তরাষ্ট্রের জন ইসনারের মুখোমুখি হন সুইজারল্যান্ডের রজার ফেদেরার। 

ক্যারিয়ারের ১০১তম শিরোপা জয়ের হাতছানি ছিল এই সুইস তারকার সামনে। সেই উপলক্ষ্যকে ঠিকই স্মরণীয় করেছেন ফেদেরার। ম্যাচের শুরু থেকেই কোর্টে ফোটালেন নান্দনিক টেনিসের ফুল। আর তাতেই এক ঘন্টা তিন মিনিটের লড়াইয়ে সহজেই জিতে নিলেন শিরোপা।

ম্যাচের প্রথম গেম থেকেই সাবলীল ছিলেন ফেদেরার। তার সামনে পাত্তাই পাননি ইসনার। মাত্র ২৪ মিনিটেই ৬-১ গেমে জিতে নেন ৩৭ বছর বয়সী এই তারকা। 

দ্বিতীয় সেটে লড়াইয়ে ফেরার চেষ্টা করেন ইসনার। তবে øায়ুকে নিয়ন্ত্রিত রেখেই এই সেটেও দুর্দান্ত ছিলেন ফেদেরার। দ্বিতীয় সেটেও ম্যাচের গুরুত্বপুর্ণ সময়ে ইসনারের সার্ভ ভেঙ্গেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন এই সুইস কিংবদন্তি। শেষ পর্যন্ত ৬-৪ গেমে জিতে ক্যারিয়ারে চতুর্থবারের মতো মিয়ামি ওপেন টেনিসের শিরোপ ঘরে তোলেন নান্দনিক টেনিসের সম্রাট রজার ফেদেরার।

এই বিভাগের আরো খবর

কাতার বিশ্বকাপে দলের সংখ্যা বাড়ছে না, অংশ নেবে ৩২ দেশ

নিজস্ব প্রতিবেদক : কাতার বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়ানোর পরিকল্পনা থেকে সরে এসেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। ২০২২ সালে...

বিশ্বকাপ ক্রিকেট : নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার প্রস্তুতি

ক্রীড়া প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে দ্বাদশ ক্রিকেট বিশ্বকাপ। এই আয়োজনের জন্য প্রস্তুত ইংল্যান্ড। টুর্নামেন্টকে সামনে রেখে দলগুলোও তাদের...

বিপিএল ফুটবলে আজ তিন ম্যাচ

ক্রীড়া  প্রতিবেদক: বিপিএল ফুটবলের ফিরতি পর্বে আজ তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে আরামবাগ ক্রীড়া...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is