ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

চালকদের ডোপ টেস্ট বাধ্যতামূলক হচ্ছে : ঢাকা উত্তরের মেয়র

প্রকাশিত: ০৮:২৮ , ০৪ এপ্রিল ২০১৯ আপডেট: ০৯:৩৮ , ০৪ এপ্রিল ২০১৯

ক্রীড়া প্রতিবেদক : রাজধানীর সড়কগুলো নিরাপদ করতে অনেক পদক্ষেপ নেয়া প্রয়োজন উলে­খ করে ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম জানালেন, একে একে সবই করা হবে। তিনি জানান, এখন থেকে চালকদের ডোপ টেস্ট বাধ্যমূলক করা হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে নগর ভবনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন ঢাকা উত্তরের মেয়র। এসময় শিক্ষার্থীরা সড়ককে নিরাপদ করতে তাদের বিভিন্ন দাবি তুলে ধরেন।

সড়কে শৃঙ্খলা ফেরাতে রাজধানীর নগর ভবনে বৃহস্পতিবার দুপুরে শিক্ষার্থীদের সাথে এই মতবিনিময় সভার আয়োজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন। বিআরটিএ, বিআরটিসি, পুলিশের কর্মকর্তা ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এতে অংশ নেন।

এসময় সড়ককে নিরাপদ করতে শিক্ষার্থীরা বিআরটিএকে দালালমুক্ত করা, নির্দিষ্ট বাস স্টপেজ, গণপরিবহনের সংখ্যা বাড়ানো ও শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নিশ্চিত করাসহ বিভিন্ন দাবি তুলে ধরেন।

এসময় বিআরটিএ’র চেয়ারম্যান জানান, তার প্রতিষ্ঠান দালালমুক্ত করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।

সভায় ডিএমপির অতিরিক্ত কমিশনার মীর রেজাউল আলম বলেন, সড়ক নিরাপদ রাখতে আইনশৃঙ্খলাবাহিনীর অভিযান নিয়মিত চলছে। নগরবাসীর সহায়তাও চান তিনি।

বৈঠকে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেন, সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে নানা পরিকল্পনা নেয়া হয়েছে। চালকদের ডোপ টেস্ট বাধ্যতামূলক করতে প্রাথমিক সিদ্ধান্ত নেয়ার কথাও জানান মেয়র।

রাজধানীর প্রগতি সরণি থেকে মালিবাগ পর্যন্ত সড়কটির আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও সভায় জানান মেয়র।

 

এই বিভাগের আরো খবর

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জয়শঙ্করের ঢাকা ত্যাগ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ঢাকা ছেড়ে গেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। বুধবার (২১ আগস্ট)...

সবজি রপ্তানিতে দু’টি কার্গো প্লেন কেনার ইচ্ছা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের বিভিন্ন দেশে সবজি রপ্তানির জন্য দু’টি কার্গো প্লেন কিনতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২০...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is