উপাচার্যের পদত্যাগ দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের প্রতীকি অনশন

প্রকাশিত: ০৩:২৭, ০৫ এপ্রিল ২০১৯

আপডেট: ০৭:০৫, ০৫ এপ্রিল ২০১৯

বরিশাল প্রতিনিধি : বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ১১তম দিনে গড়িয়েছে। শুক্রবার ক্যাম্পাসে প্রতিকী অনশন করছে শিক্ষার্থীরা। সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে এই কর্মসূচি শুরু করে তারা। ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এক ছাত্রকে কটুক্তি করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসএম ইমামুল হক। এর প্রতিবাদে ২৭ মার্চ থেকে উপাচার্যের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। তাদের তোপের মুখে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। তবে, নির্দেশ অমান্য করে হলে অবস্থান করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

উপাচার্যের পদত্যাগের দাবিতে টানা ১১তম দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে অবস্থান নিয়ে প্রতীকি অনশন কর্মসূচি শুরু করে তারা। শিক্ষার্থীরা জানান, ভিসি পদত্যাগ না করা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। এদিকে, আগামীকাল বরিশাল সার্কিট হাউজে আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে বিভাগীয় প্রশাসন ও বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্যদের বৈঠক করার কথা রয়েছে।

এর আগে, গত ২৯ মার্চ ভিসি তাঁর বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন। তবে শিক্ষার্থীরা তাদের দাবিতে অনড় থাকে। সেসময় ১০ দফা দাবি থেকে ভিসির পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

 

এই বিভাগের আরো খবর

ভিসির অপসারণ দাবিতে জাবিতে ধর্মঘট

সাভার প্রতিনিধি: জাহাঙ্গীরনগর...

বিস্তারিত
অবশেষে ভিসি নাসিরউদ্দিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক: পদত্যাগ করেছেন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *