বনভোজনে যেতে পারেন নড়াইলের নিরিবিলি পিকনিক স্পটে

প্রকাশিত: ০৩:৩০, ০৫ এপ্রিল ২০১৯

আপডেট: ০৩:৩০, ০৫ এপ্রিল ২০১৯

ডেস্ক প্রতিবেদন: নড়াইল জেলার লোহাগড়া থানার রামপুরে অবস্থিত নিরিবিলি পিকনিক স্পট দক্ষিনবঙ্গের একটি অন্যতম বিনোদন কেন্দ্র এটি। ১৯৯১ সালে নিরিবিলি পিকনিক স্পট উদ্ভোধন করা হয়। প্রায় ১৪ একর জায়গা জুড়ে স্থাপিত এই বনভোজন কেন্দ্রে দর্শনার্থীদের জন্য রয়েছে শিশু পার্ক, মিনি চিড়িয়াখানা, এস এম সুলতানের শিল্পকর্ম, দোলনা, রোপওয়ে, মিনি ট্রেন এবং ওয়াটার বোট।

মিনি চিড়িয়াখানায় স্থান পেয়েছে কুমির, হরিণ, ভাল­ুক, পেলিকন পাখি, অজগরসহ নানা প্রজাতির প্রাণী। এছাড়া রয়েছে ৭০ ফুট লম্বা একটি তিমি মাছের কঙ্কাল। নিরিবিলি পিকনিক স্পটের শোভাবর্ধনের জন্য স্থাপন করা হয়েছে কাজী নজরুল ইসলাম, রবীন্দ্রনাথ ঠাকুরসহ বিভিন্ন বিখ্যাত ব্যক্তিবর্গ এবং প্রাণীর ভাস্কর্য।

নিরিবিলি পিকনিক স্পটটি প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকে।

কিভাবে যাবেন:
বাংলাদেশের যেকোনো স্থান হতে নড়াইল জেলা সদরে এসে লক্ষীপাশা বাসস্ট্যান্ডের দিকে কিছুটা এগিয়ে গেলে নিরিবিলি পিকনিক স্পট পৌঁছে যাবেন। আর রাজধানী ঢাকা থেকে মাওয়া এবং কালনা ফেরীঘাট হয়ে লোহাগড়া পেরিয়ে এক কিলোমিটার সামনে এগুলেই নিরিবিলি পিকনিক স্পটের প্রবেশ পথ দেখতে পাবেন।

ঢাকার গাবতলী থেকে নড়াইলগামী বাসের মধ্যে হানিফ এন্টারপ্রাইজ, ঈগল পরিবহন, সাদ সুপার ডিলাক্স পরিবহন উলে­খ্যযোগ্য। এসব বাসে করে নড়াইল যেতে জনপ্রতি ৩৫০ থেকে ৪৫০ টাকা ভাড়া লাগে।

কোথায় থাকবেন:
নিরিবিলি পিকনিক স্পটে আগত অতিথিদের রাত্রি যাপনের জন্য আবাসিক ব্যবস্থা চালু রয়েছে। অতিথিরা নির্দিষ্ট অর্থ প্রদান করে এখানে থাকতে পারেন। এছাড়া নড়াইল সদরে অবস্থিত আবাসিক হোটেলগুলোর কোন একটিতে রাত্রিযাপন করতে পারেন।

 

এই বিভাগের আরো খবর

৭ মে পর্যন্ত বিমান চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস...

বিস্তারিত
একটি দ্বীপে একটি বাড়ি

অনলাইন ডেস্ক: চারিদিকে সমুদ্র, ছোট...

বিস্তারিত
কম টাকায় ভ্রমণ করুন খৈয়াছড়া ঝর্ণায়

অনলাইন ডেস্ক: ঢাকার কমলাপুর বা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *