ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

এবার ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিতকরণে মাঠে সিটি করপোরেশন 

প্রকাশিত: ১২:০৫ , ০৬ এপ্রিল ২০১৯ আপডেট: ০৪:৩৮ , ০৬ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সংশ্লিষ্ট কর্মকর্তাদের গাফিলতির কারণে রাজধানীতে ঝুঁকিপূর্ণ ভবন ও অগ্নিঝুঁকি বাড়ছে  বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন আতিকুল ইসলাম। সকালে নগরভবনে বহুতল ভবনের নিরাপত্তা পরিদর্শন কার্যক্রমের উদ্বোধন করে মেয়র জানান, সতর্ক করার পরও ভবনে অগ্নিসহ অন্যান্য নিরাপত্তা ব্যবস্থার ঘাটতি থাকলে আইনগত ব্যবস্থা  হবে।

কোন ভবন ঝুঁকিপূর্ণ হলে ওইসব প্রতিষ্ঠানের কর্মচারিদের সিটি করপোরেশনে অভিযোগ করার আহ্বান জানান মেয়র।

রাজধানীতে বহুতল ভবনের অগ্নিনিরাপত্তা ব্যবস্থা ও ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিতকরণে অভিযানে নেমেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের দশটি টিম। সকালে, গুলশান নগর ভবন থেকে এ অভিযানের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

এসময় মেয়র জানান, এই অভিযানের মাধ্যমে প্রথমে ২০টি বহুতল ভবনকে রোল মডেল হিসেবে তৈরি করা হবে। সেই অুনযায়ী অন্যান্য ভবনগুলোকে নির্দেশনা দিবে সিটি করপোরেশন। প্রথমিক অবস্থায় অগ্নিঝুকিতে থাকলে ওইসব ভনবগুলোকে সময় দিয়ে সতর্ক করা হবে বলে জানান মেয়র। নির্দিষ্ট সময়ের মধ্যে নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দেন উত্তরের মেয়র আতিকুল ইসলাম।

সিটি করপোরেশন এই অভিযান অব্যাহত থাকবে জানিয়ে মেয়র বলেন, প্রতিটি ভবনে তল্লাশী করে নিরাপত্তা ব্যবস্থা দেখা হবে। সংশ্লিষ্ট ভবনের কর্মকর্তা-কর্মচারিদের প্রশিক্ষণ দেয়ার কথাও জানান মেয়র।

কোন ভবন ঝুকিপূর্ণ হলে ওইসব প্রতিষ্ঠানের কর্মচারিদের সিটি করপোরেশনের অভিযোবক্সে তথ্য দেয়ার আহবান জানান আতিকুল ইসলাম। তথ্যদাতার পরিচয় গোপন রাখা হবে বলেও আশ্বস্ত করেন উত্তর সিটির মেয়র।


 

এই বিভাগের আরো খবর

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে জয়শঙ্করের ঢাকা ত্যাগ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে ঢাকা ছেড়ে গেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর। বুধবার (২১ আগস্ট)...

সবজি রপ্তানিতে দু’টি কার্গো প্লেন কেনার ইচ্ছা প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের বিভিন্ন দেশে সবজি রপ্তানির জন্য দু’টি কার্গো প্লেন কিনতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২০...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is