ঢাকায় মঞ্চনাটক করবেন অঞ্জন দত্ত

প্রকাশিত: ০৯:৪৯, ১১ এপ্রিল ২০১৯

আপডেট: ০৯:৪৯, ১১ এপ্রিল ২০১৯

বিনোদন ডেস্ক: পশ্চিমবঙ্গের জনপ্রিয় সংগীতশিল্পী অঞ্জন দত্তকে এবার ভিন্ন ভূমিকায় দেখবে ঢাকার দর্শক। গান বা চলচ্চিত্রে অভিনয় নয়, মঞ্চনাটক নিয়ে আসছেন এই শিল্পী।

আগামী ৯ জুলাই ঢাকায় মঞ্চস্থ হবে অঞ্জন দত্ত প্রোডাকশনের নাটক ‘সেলসম্যানের সংসার’।

বিষয়টি নিশ্চিত করেছেন ‘অঞ্জনযাত্রা’ বইয়ের লেখক সাজ্জাদ হুসাইন। সাজ্জাদ হুসাইন বলেন, ‘‘এবারই প্রথম মঞ্চনাটক নিয়ে ঢাকায় আসছেন অঞ্জন দত্ত। আগামী ৯ জুলাই নাটক মঞ্চায়নের পাশাপাশি ‘অঞ্জনযাত্রা’ নিয়েও কথা বলবেন তিনি। নাটকটি কোন মঞ্চে পরিবেশন হবে, তা এখনো নিশ্চিত করা হয়নি। তবে শিগগিরই তা জানানো হবে।’’

গানের পাশাপাশি অভিনয়ের জন্যও প্রশংসিত অঞ্জন দত্ত। এছাড়া পরিচালক হিসেবেও রয়েছে তার সুখ্যাতি। ১৯৯৮ সালে তিনি প্রথম চলচ্চিত্র পরিচালনা করেন। এর নাম ‘বড়দিন’। সর্বশেষ ২০১৭ সালে ‘ব্যোমকেশ ও অগ্নিবাণ’ পরিচালনা করেন তিনি। বেশিরভাগ ছবিতে তাকে পর্দার সামনেও দেখা গেছে।

এদিকে মঞ্চনাটক প্রসঙ্গে জানা যায়, আর্থার মিলারের ‘ডেথ অব আ সেলসম্যান’ অবলম্বনে ‘সেলসম্যানের সংসার’ নাটকটি। এটি তৈরি করেছেন অঞ্জন দত্ত নিজেই।

নাটকে মধ্যবিত্ত সমাজের সংকট ধরতে চেয়েছেন পরিচালক। সাংসারিক দিক থেকে সমাজ বা রাজনীতিকে দেখতে চাওয়ার আকাক্সক্ষা থেকেই নির্মিত হয়েছে ‘সেলসম্যানের সংসার’। নাটকে উইলি লোম্যানের চরিত্রে অভিনয় করেছেন অঞ্জন দত্ত নিজেই। চলতি বছর জানুয়ারিতে এটি প্রথম মঞ্চে আসে। এর ছয় মাস পর এটি মঞ্চায়ন হতে যাচ্ছে ঢাকায়।

 

এই বিভাগের আরো খবর

ক্ষতির মুখে ফরিদপুরের বিনোদন কেন্দ্রগুলো

ফরিদপুর সংবাদদাতা: করোনা ভাইরাসের...

বিস্তারিত
করোনায় আক্রান্ত অভিনেতা কিরণ কুমার

বিনােদন ডেস্ক: শরীরে করোনাভাইরাসের...

বিস্তারিত
করোনা যোদ্ধাদের নিয়ে গান গাইলেন মাধুরী

বিনোদন ডেস্ক: মহামারি করোনা ভাইরাসের...

বিস্তারিত
ছেলেমানুষী’ মুক্তি পাচ্ছে ইউটিউবে

বিনোদন ডেস্ক: বিশ্বের কয়েকটি দেশ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *