কমিউিনিটি হাসপাতালে মানসম্মত স্বাস্থ্য সেবা পাচ্ছে তৃণমূলের মানুষ: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:০৭, ১৬ এপ্রিল ২০১৯

আপডেট: ০২:২৫, ১৬ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন উপজেলা ও কমিউনিটি হাসপাতালের মাধ্যমে তৃণমূলের মানুষ এখন কাঙ্খিত স্বাস্থ্যসেবা পাচ্ছে।

মঙ্গলবার সকালে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় স্বাস্থ্য সেবা ও জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব বলেন।

এসময়, জনগনের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে উপজেলা পর্যায়ে ক্যান্সার ইনস্টিটিউট ও বার্ণ ইউনিট তৈরির ঘোষণাও দেন প্রধানমন্ত্রী।

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ও জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আয়োজন। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে জরুরি ভিত্তিতে চিকিৎসা সেবা দিতে, সরকারি হাসপাতাল ও উপজেলা পর্যায়ের চিকিৎসকদের হাতে এ্যাম্বুলেন্স ও জিপ গাড়ির চাবি তুলে দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে সরকারের নেয়া নানা পরিকল্পনার কথা উল্লেখ করেন শেখ হাসিনা। তিনি আরও বলেন, ডিজিটাল পদ্ধতিতে বিশেষজ্ঞদের চিকিৎসা সেবা এখন তৃণমূল পর্যায়ে পৌঁছে গেছে।

চিকিৎসা সেবা দেয়ার ক্ষেত্রে আরও যতœবান হওয়ার পরামর্শ দিয়ে বিশেষায়িত নার্স তৈরির নির্দেশ দেন শেখ হাসিনা। সব বিভাগের শিক্ষার্থীরা যেন নার্সিং পেশায় আসতে পারে  সেজন্যে শিক্ষা ব্যবস্থা সংস্কারের কথা জানান প্রধানমন্ত্রী।

এসময় মেডিকেল কলেজ তৈরির ক্ষেত্রে শিক্ষার্থী ও শিক্ষার মান বিবেচনায় রাখার নির্দেশ দেন শেখ হাসিনা। তিনি বলেন, যত্রতত্র মানহীন মেডিকেল কলেজ তৈরি করতে দেয়া হবে না।

এছাড়াও দেশের মানুষের দোরগোড়ায় সুচিকিৎসা পৌঁছে দেবার প্রতিশ্র“তি দিয়ে দেশের প্রতিটি উপজেলা হাসপাতালে বার্ণ ইউনিট এবং ক্যান্সার চিকিৎসাকেন্দ্র তৈরির ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

 

এই বিভাগের আরো খবর

নাইকো মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি...

বিস্তারিত
পুলিশের বাধার মুখে ঐক্যফ্রন্ট নেতারা

নিজস্ব প্রতিবেদক: পুলিশ, সন্ত্রাসী ও...

বিস্তারিত
বিএনপি নেতাদের ফেরত পাঠালো পুলিশ

অনলাইন ডেস্ক: বুয়েট ছাত্র আবরার...

বিস্তারিত
বিএনপি নেতা মেজর হাফিজের জামিন মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল নিরাপত্তা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *