ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬

2019-04-17

, ১১ শাবান ১৪৪০

কমিউিনিটি হাসপাতালে মানসম্মত স্বাস্থ্য সেবা পাচ্ছে তৃণমূলের মানুষ: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:০৭ , ১৬ এপ্রিল ২০১৯ আপডেট: ০২:২৫ , ১৬ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরও বলেন উপজেলা ও কমিউনিটি হাসপাতালের মাধ্যমে তৃণমূলের মানুষ এখন কাঙ্খিত স্বাস্থ্যসেবা পাচ্ছে।

মঙ্গলবার সকালে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় স্বাস্থ্য সেবা ও জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব বলেন।

এসময়, জনগনের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে উপজেলা পর্যায়ে ক্যান্সার ইনস্টিটিউট ও বার্ণ ইউনিট তৈরির ঘোষণাও দেন প্রধানমন্ত্রী।

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ও জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন উপলক্ষ্যে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই আয়োজন। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে জরুরি ভিত্তিতে চিকিৎসা সেবা দিতে, সরকারি হাসপাতাল ও উপজেলা পর্যায়ের চিকিৎসকদের হাতে এ্যাম্বুলেন্স ও জিপ গাড়ির চাবি তুলে দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে সরকারের নেয়া নানা পরিকল্পনার কথা উল্লেখ করেন শেখ হাসিনা। তিনি আরও বলেন, ডিজিটাল পদ্ধতিতে বিশেষজ্ঞদের চিকিৎসা সেবা এখন তৃণমূল পর্যায়ে পৌঁছে গেছে।

চিকিৎসা সেবা দেয়ার ক্ষেত্রে আরও যতœবান হওয়ার পরামর্শ দিয়ে বিশেষায়িত নার্স তৈরির নির্দেশ দেন শেখ হাসিনা। সব বিভাগের শিক্ষার্থীরা যেন নার্সিং পেশায় আসতে পারে  সেজন্যে শিক্ষা ব্যবস্থা সংস্কারের কথা জানান প্রধানমন্ত্রী।

এসময় মেডিকেল কলেজ তৈরির ক্ষেত্রে শিক্ষার্থী ও শিক্ষার মান বিবেচনায় রাখার নির্দেশ দেন শেখ হাসিনা। তিনি বলেন, যত্রতত্র মানহীন মেডিকেল কলেজ তৈরি করতে দেয়া হবে না।

এছাড়াও দেশের মানুষের দোরগোড়ায় সুচিকিৎসা পৌঁছে দেবার প্রতিশ্র“তি দিয়ে দেশের প্রতিটি উপজেলা হাসপাতালে বার্ণ ইউনিট এবং ক্যান্সার চিকিৎসাকেন্দ্র তৈরির ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

 

এই বিভাগের আরো খবর

খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার চক্রান্ত চলছে : বিএনপি

নিজস্ব প্রতিবেদক : বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে দেশের বাইরে চলে যাওয়ার সংবাদ অপপ্রচার, বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল...

রোহিঙ্গা সংকট নিরসনে সহযোগিতা করছে না মিয়ানমার: পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা সংকট নিরসনে মিয়ানমার সহযোগিতা করছেনা বলে অভিযোগ করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। আগামী তেসরা মে এ...

নুসরাত হত্যার দায় রাজনীতিবিদদেরই নিতে হবে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: নুসরাত হত্যার দায় রাজনীতিবিদদেরই নিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শিশুদের জন্য...

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে বুধবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যান প্রধানমন্ত্রী শেখ...

নুসরাত হত্যা নিয়ে বিএনপি রাজনীতির চেষ্টা করছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, নুসরাত হত্যা নিয়ে বিএনপি রাজনীতি করার চেষ্টা করছে। তারা দেশে মানুষ পুড়িয়ে মারার...

খালেদার প্যারোলে মুক্তি নিয়ে বিএনপি রাজনীতি করছে : হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি : খালেদা জিয়ার চিকিৎসা ও প্যারোলে মুক্তি নিয়ে বিএনপি রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন  আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is