ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

2019-04-20

, ১৪ শাবান ১৪৪০

চট্টগ্রামে কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ; নিহত ২

প্রকাশিত: ০২:১২ , ১৬ এপ্রিল ২০১৯ আপডেট: ০২:১২ , ১৬ এপ্রিল ২০১৯

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম মহানগরীর পাচঁলাইশ থানার নাসিরাবাদ এলাকায় একটি অক্সিজেন কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে সৃষ্ট আগুনে দুই শ্রমিক অগ্নিদ্বগ্ধ হয়ে নিহত হয়েছেন।

মঙ্গলবার সকাল ৭টার দিকে এই বিফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় অগ্নিদ্বগ্ধ একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন বরিশাল জেলার বাসিন্দা পবিত্র কুমার দাশ (৬০) বাড়ি ও ফেনী জেলার বাসিন্দা মো. ছাবেদ (৩০)।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত নূরুল ইসলামের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জহিরুল ইসলাম গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, নাসিরাবাদের একটি কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত ৩ জনকে হাসপাতালে আনার পথে একজনের মৃত্যু হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো একজনের মৃত্যু হয়।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন জানান, মঙ্গলবার সকাল ৭টার দিকে পাঁচলাইশ থানার নাসিরাবাদ শিল্প এলাকায় অবস্থিত জনৈক শফিকুর ইসলাম চৌধুরীর মালিকানাধীন সিরাজ আনু অক্সিজেন লিমিটেডের কারখানায় সকালে কাজ করার সময় হঠাৎ একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে কারখানায় আগুন ধরে যায়।

খবর পেয়ে নগরীর নন্দনকান, আগ্রাবাদ, চন্দনপুরা ও বায়োজিদ স্টেশন থেকে ৪টি ইউনিটের ৬টি গাড়ি ঘটনাস্থলে গেলেও আগুন আগেই নির্বাপণ হয়ে যায়।

ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর সজিব সরকার জানান, দুর্ঘটনায় কবলিত প্রতিষ্ঠান সিরাজ আনু অক্সিজেন লিমিটেড এ অগ্নিনির্বাপণের কোনো সরঞ্জাম ছিল না। তাছাড়া ফায়ার সার্ভিসের আইন অনুযায়ী যে সকল নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়ার কথা তার কোনটাই ছিল না।

 

এই বিভাগের আরো খবর

বাগেরহাটে মাদ্রাসাশিক্ষার্থীকে ধর্ষণ, অধ্যক্ষ গ্রেফতার

বৈশাখী ডেস্ক: বাগেরহাটের রামপালে ১০ বছর বয়সী মাদ্রাসাশিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় মাদ্রাসা অধ্যক্ষ ওলিয়ার রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।...

ময়মনসিংহে ট্রাক চাপায় ৪ জন নিহত

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের আলালপুর এলাকায় ট্রাক চাপায় মাহিন্দ্র ও অটো রিক্সার ৪ যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৩ জন ।...

নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দিতে অর্থের লেনদেন হয়েছে-সিআইডি

ফেনী প্রতিনিধি: ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যাকাণ্ড ধামাচাপা দিতে অর্থের লেনদেন হয়েছে বলে জানিয়েছে সিআইডি। জড়িতদের সম্পর্কে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is