ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬

2019-04-20

, ১৪ শাবান ১৪৪০

আশুলিয়ায় তুরাগ তীরে দুটি কারখানা গুড়িয়ে দিলো বিআইডাব্লিউটিএ

প্রকাশিত: ০৩:৫২ , ১৬ এপ্রিল ২০১৯ আপডেট: ০৩:৫২ , ১৬ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: পহেলা বৈশাখ উপলক্ষ্যে কয়েকদিন বন্ধ থাকার পর তুরাগ তীরে আবারো শুরু হয়েছে অবৈধ স্থাপনা উচ্ছেদে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ, বিআইডব্লিউটিএর অভিযান।

মঙ্গরবার সকালে, তুরাগ তীরের বেড়িবাধ সংলগ্ন ধউর এলাকায় অভিযান শুরু হয়। এসময় বড় কয়েকটি প্রতিষ্ঠানের কারখানা এবং ভবন নির্মাণের কাচামাল তৈরির তিনটি কারখানা গুঁড়িয়ে দেয়া হয়। বিআইডব্লিউটিএ কর্মকর্তারা জানান, রমজান শুরুর আগেই তুরাগ তীরের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

রাজধানীর আশপাশের নদী তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের ২৮তম দিনে তুরাগ নদের বেড়িবাধ সংলগ্ন ধউর এলাকায় উচ্ছেদ কার্যক্রম চালায় বিআইডব্লিউটিএ। অভিযানে আজ ভেঙে ফেলা হয় অ্যানন টেক্স, নাভানা, ডম-ইনো কংক্রিটসহ বড় কয়েকটি প্রতিষ্ঠানের স্থাপনা এবং ভবনের নির্মাণ সামগ্রী তৈরির তিনটি কারখানা।

এদিকে, ডম-ইনো কংক্রিট প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা অভিযোগ করে বলেন, উচ্ছেদের বিষয়ে তাদের কোনো ধরণের নোটিশ দেয়া হয়নি। তাৎক্ষণিকভাবে উচ্ছেদ করায় মূল্যবান সামগ্রী নষ্ট হয়েছে।

তবে, বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ বলছে সবধরণের নিয়ম মেনেই উচ্ছেদ চালানো হচ্ছে। রোজা শুরুর আগেই তুরাগ তীরের সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। দখলদাররা যত প্রভাবশালী হোক না কেনো কাউকে ছাড় দেয়া হবে না বলেও জানান বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন।

তবে হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকায় দু’টি প্রতিষ্ঠান অক্ষত রেখে অভিযান চালানো হয়। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরিফ উদ্দিন জানান, বিষয়টি নিয়ে উচ্চ আদালতের নির্দেশ অনুসরণ করছেন তারা।

মঙ্গলবারের অভিযানে এ পর্যন্ত তুরাগ তীরের দুই একর জায়গা দখলমুক্ত করা হয়েছে।

 

এই বিভাগের আরো খবর

বিক্রেতাদের বিরুদ্ধে ইচ্ছেমতো দামে পণ্য বিক্রির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: শবে বরাতকে সামনে রেখে রাজধানীর বাজারে ঊর্ধ্বমুখী নিত্যপণ্যের দাম। মাছ ও মাংসের মূল্যের সাথে পাল্লা দিয়ে বেড়েছে...

রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে আগুন, পুড়লো আড়াই’শ দোকান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে ভয়াবহ আগুনে পুড়ে গেছে আড়াইশতাধিক দোকান। বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে এই আগুন লাগে।...

পিআইবি’র মহাপরিচালক হলেন সাংবাদিক-লেখক জাফর ওয়াজেদ

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট সাংবাদিক-লেখক জাফর ওয়াজেদকে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ পিআইবি’র মহাপরিচালক পদে নিয়োগ দিয়েছে সরকার। অন্যান্য...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is