ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ৬ কার্তিক ১৪২৪, ৩০ মহাররম ১৪৩৯
শিরোনামঃ
ইসিকে দেয়া প্রস্তাব বাস্তবায়নে দলগুলোর ঐকমত্য জরুরি উজাড় হচ্ছে কক্সবাজার ও বান্দরবানের বনাঞ্চল পণ্য ও সেবা বাণিজ্যে আমদানি ব্যয় বাড়লেও বাড়েনি রপ্তানি আয় রিভিউ আবেদন তৈরি করছে ১১ আইন বিশেষজ্ঞের কমিটি বাড়ি থেকে নকলা উপজেলা চেয়ারম্যানের লাশ উদ্ধার ঢাবি'র ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত সন্দেহে গ্রেপ্তার ৩ হারিয়ে যাচ্ছে ঠাকুরগাঁওয়ের ঐতিহ্যবাহী ‘ধামের গান’ ২ লাখ ২৪ হাজার রোহিঙ্গার বায়োমেট্রিক নিবন্ধন সম্পন্ন নারায়ণগঞ্জে ডকইয়ার্ডে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৪ শ্রমিক চট্টগ্রামে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত দিনভর বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত মেহেরপুরের ১৪৫ স্কুলের নলকূপে মাত্রাতিরিক্ত আর্সেনিক তরুণদের কাজে লাগাতে সৃজনশীল কর্মসূচি হাতে নিয়েছে যুবলীগ বগুড়ায় ছোট ভাইয়ের ছুরিকাঘাতে ভাই-ভাবি খুন জলাবদ্ধতামুক্ত চট্টগ্রাম নগরী তৈরিতে সবার সহযোগিতা চাই: নাছির এশিয়া কাপ হকিতে বিকেলে জাপানের মুখোমুখি হবে বাংলাদেশ সীতাকুন্ডে বাস-ট্রাক সংঘর্ষ, নিহত ২ আফগানিস্তানে ড্রোন হামলায় পাকিস্তানের জঙ্গি নেতা নিহত

সুরসাধক ওস্তাদ মিহির নন্দীর শ্রাদ্ধোত্তর অনুষ্ঠানে মানুষের ঢল

প্রকাশিত: ০৬:০৩ , ২০ মে ২০১৭ আপডেট: ০৬:০৩ , ২০ মে ২০১৭

চট্টগ্রাম প্রতিনিধি: দেশের শুদ্ধ সুরের সাধক ওস্তাদ মিহির কুমার নন্দীর প্রতি শ্রদ্ধা জানালেন সমাজের সকল স্তরের মানুষ। গতকাল শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামে আয়োজিত শ্রাদ্ধোত্তোর অনুষ্ঠানে ঢল নামে ভক্ত ও অনুরাগীদের। মিহির নন্দীর অবদানের কথা স্বীকার করে তারা বলেন, সঙ্গীতের এই দিকপালের চির বিদায়ে চট্টগ্রামের সঙ্গীতের জগত সৃষ্টি হয়েছে অপূরণীয় শূন্যতা।

এসময় প্রথিতযশা এই সঙ্গীতজ্ঞকে মরণোত্তর স্বাধীনতা পদকে ভূষিত করার দাবি জানান ভক্তরা।

ওস্তাদ মিহির কুমার নন্দী; শুদ্ধ সুর প্রসারের এই সঙ্গীতজ্ঞ জীবন পার করেছেন সুরের সাধনায়। উচ্চাঙ্গসঙ্গীত, রবীন্দ্রসঙ্গীতসহ সঙ্গীতের নানা ক্ষেত্রে অবিস্মরণীয় অবদান রাখা ওস্তাদ মিহির কুমার নন্দীর প্রতি ভক্ত, শুভ্যানুধায়ীদের ভালোবাসা-শ্রদ্ধাও অসামান্য। সুরের এই সাধকের শ্রাদ্ধোত্তর অনুষ্ঠানেও তাই ভক্তদের এমন উপচে পড়া ভীড়।

শুক্রবার সন্ধ্যা থেকেই বন্দরনগরী চট্টগ্রামের রিমা কনভেনশন হলে বরেণ্য এই ব্যক্তিত্বের প্রতি শ্রদ্ধা জানাতে হাজির হতে থাকেন শিল্পী, রাজনীতিক, বিশ^বিদ্যালয় শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব, প্রশাসনিক কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষ। তাদের স্মরণকথায় উঠে আসে মিহির নন্দীর কর্মময় জীবনের নানা কথা।

ভক্ত-অনুরাগীরা জানান জীবদ্দশায় প্রথিতযশা এই সঙ্গীতানুরাগীর যথাযথ মূল্যায়ন না পাওয়ার কথা। সুর সাধক ওস্তাদ মিহির নন্দীর জন্য তাই মরণোত্তর স্বাধীনতা পদকের দাবি জানান তারা।

মিহির কুমার নন্দীর সান্নিধ্যে যারা সঙ্গীতচর্চায় দীক্ষা নিয়েছেন; যারা ছিলেন তার সহকর্মী কিংবা শুভাকাঙ্কী- সবার বিশ্বাস, গানের মাঝেই অমর হয়ে রইবেন এই সুরের সাধক।

 

এই সম্পর্কিত আরো খবর

লালন শাহ’র তিরোধান দিবস

কুষ্টিয়ার বাউল সম্রাটের আখড়ায় জড়ো হয়েছেন ভক্ত-অনুসারীরা

কুষ্টিয়া প্রতিনিধি: বাউল সম্রাট ফকির লালন শাহ ! গানের মধ্য দিয়ে জাতভেদের বিরোধিতা আর অহিংসার বাণী ছড়িয়েছিলেন এই আধ্যাত্মিক বাউল। তাইতো...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is