ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫

2018-12-19

, ১০ রবিউস সানি ১৪৪০

সুরসাধক ওস্তাদ মিহির নন্দীর শ্রাদ্ধোত্তর অনুষ্ঠানে মানুষের ঢল

প্রকাশিত: ০৬:০৩ , ২০ মে ২০১৭ আপডেট: ০৬:০৩ , ২০ মে ২০১৭

চট্টগ্রাম প্রতিনিধি: দেশের শুদ্ধ সুরের সাধক ওস্তাদ মিহির কুমার নন্দীর প্রতি শ্রদ্ধা জানালেন সমাজের সকল স্তরের মানুষ। গতকাল শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামে আয়োজিত শ্রাদ্ধোত্তোর অনুষ্ঠানে ঢল নামে ভক্ত ও অনুরাগীদের। মিহির নন্দীর অবদানের কথা স্বীকার করে তারা বলেন, সঙ্গীতের এই দিকপালের চির বিদায়ে চট্টগ্রামের সঙ্গীতের জগত সৃষ্টি হয়েছে অপূরণীয় শূন্যতা।

এসময় প্রথিতযশা এই সঙ্গীতজ্ঞকে মরণোত্তর স্বাধীনতা পদকে ভূষিত করার দাবি জানান ভক্তরা।

ওস্তাদ মিহির কুমার নন্দী; শুদ্ধ সুর প্রসারের এই সঙ্গীতজ্ঞ জীবন পার করেছেন সুরের সাধনায়। উচ্চাঙ্গসঙ্গীত, রবীন্দ্রসঙ্গীতসহ সঙ্গীতের নানা ক্ষেত্রে অবিস্মরণীয় অবদান রাখা ওস্তাদ মিহির কুমার নন্দীর প্রতি ভক্ত, শুভ্যানুধায়ীদের ভালোবাসা-শ্রদ্ধাও অসামান্য। সুরের এই সাধকের শ্রাদ্ধোত্তর অনুষ্ঠানেও তাই ভক্তদের এমন উপচে পড়া ভীড়।

শুক্রবার সন্ধ্যা থেকেই বন্দরনগরী চট্টগ্রামের রিমা কনভেনশন হলে বরেণ্য এই ব্যক্তিত্বের প্রতি শ্রদ্ধা জানাতে হাজির হতে থাকেন শিল্পী, রাজনীতিক, বিশ^বিদ্যালয় শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব, প্রশাসনিক কর্মকর্তাসহ সর্বস্তরের মানুষ। তাদের স্মরণকথায় উঠে আসে মিহির নন্দীর কর্মময় জীবনের নানা কথা।

ভক্ত-অনুরাগীরা জানান জীবদ্দশায় প্রথিতযশা এই সঙ্গীতানুরাগীর যথাযথ মূল্যায়ন না পাওয়ার কথা। সুর সাধক ওস্তাদ মিহির নন্দীর জন্য তাই মরণোত্তর স্বাধীনতা পদকের দাবি জানান তারা।

মিহির কুমার নন্দীর সান্নিধ্যে যারা সঙ্গীতচর্চায় দীক্ষা নিয়েছেন; যারা ছিলেন তার সহকর্মী কিংবা শুভাকাঙ্কী- সবার বিশ্বাস, গানের মাঝেই অমর হয়ে রইবেন এই সুরের সাধক।

 

এই বিভাগের আরো খবর

চলচ্চিত্রকার আমজাদ হোসেন আর নেই

নিজস্ব প্রতিবেদক : বাংলা চলচ্চিত্রের অন্যতম দিকপাল বরেণ্য চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন আর নেই।  দুপুরে ব্যাংকের একটি হাসপাতালে...

বৈশাখী টেলিভিশন ও ডেসটিনি'র এমডির হৃদযন্ত্রে আবারো অস্ত্রোপচার

নিজস্ব প্রতিবেদক : বৈশাখী টেলিভিশন ও ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ রফিকুল আমীনের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। ইব্রাহিম...

ডেসটিনির চেয়ারম্যান ও এমডির মুক্তির দাবিতে বিশাল মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : ডেসটিনি টু থাউজেন্ড লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেন এবং ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমীন এর মুক্তির জোর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is