ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-21

, ১৬ রমজান ১৪৪০

বিজিএমইএ ভবন ভাঙতে রাজউকের দরপত্র আহ্বান

প্রকাশিত: ১২:৪২ , ১৭ এপ্রিল ২০১৯ আপডেট: ০২:১৬ , ১৭ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বিজিএমইএ ভবন ভাঙার জন্য দরপত্র আহ্বান করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ- রাজউক। পূর্ব অভিজ্ঞতাসহ নিরাপদে ভবন ভাঙার জন্য আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করতে হবে বলে উল্লেখ করা হয় দরপত্রে।

 

রাজধানীর হাতিরঝিলে অবস্থিত বিজিএমইএ ভবন সিলগালা করে দেয়ার পর এবার ভবনটি ভাঙা ও ব্যবহারযোগ্য মালামাল বিক্রির দরপত্র আহ্বান করেছে রাজউক। দরপত্রের সঙ্গে আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠানকে তাদের ভবন ভাঙার অভিজ্ঞতার কাগজপত্র দাখিল করতে হবে। তিন মাসের মধ্যে বহুতল এই ভবনটি ভেঙে মালামাল সরিয়ে ফেলতে হবে, ভবন ভাঙার জন্য আলাদা করে কোনো অর্থ দেবে না রাজউক। ব্যবহারযোগ্য মালামাল বিক্রি করতে পারবে তারা। ভবন ভাঙার ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।

এদিকে, দুপুরে সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম সাংবাদিকদের বলেছেন, আগামী ২৫ এপ্রিলের মধ্যে বিজিএমইএ ভাবন ভাঙার বিষয়টি চূড়ান্ত হবে। তবে, জায়গাটি পুরোপুরি খালি করতে তিনমাস সময় লাগবে বলেও জানান তিনি।

এলাকার নিরাপত্তার স্বার্থে বিজিএমইএ ভবন ভাঙতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করা হবে বলেও জানান মন্ত্রী।

 

এই বিভাগের আরো খবর

ফখরুল সংসদে আসলে বিএনপি শক্তিশালী হতো- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সংসদে এলে বিএনপি বেশী শক্তিশালী হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল...

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে- প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : দেশকে জঙ্গিবাদ মুক্ত রেখে উন্নয়নের পথে এগিয়ে নেয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবনে বৌদ্ধ...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is