ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

2019-08-23

, ২১ জিলহজ্জ ১৪৪০

সচেতনতার অভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০২:১২ , ১৮ এপ্রিল ২০১৯ আপডেট: ০৪:১৭ , ১৮ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সচেতনতার অভাবে বড় বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এই ধরণের দুর্যোগের ব্যাপারে সতর্কতামূলক পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সবাইকে এ ব্যাপারে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত হয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কাউন্সিল-এর সভায় একথা বলেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট বিভিন্ন ধরণের দুর্যোগ সবাইকে মোকাবিলা করতে হয়। প্রযুক্তি যেমন জরুরি তেমনি এর কারণে দুর্ঘটনটাও ঘটে। দুর্যোগ মোকাবিলার স্বার্থে এসব বিষয়ে সচেতন থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ঘনবসতির এই দেশে দুর্যোগ দ্রুত বড় রূপ ধারণ করে। তবে, মানুষের মৌলিক চাহিদা পূরণের পাশাপাশি তাদের দুর্যোগ থেকে রক্ষায় সরকার নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে বলেও জানান শেখ হাসিনা। সাধারণ মানুষকেও দুর্যোগ মোকাবিলায় আরো সচেতন হওয়ার তাগিদ জানান।

প্রকৃতিক দুর্যোগে আগাম প্রস্তুতি থাকলে ক্ষয়ক্ষতি ও প্রাণহানির মাত্রা কম হয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, রাজধানীসহ তৃনমূলেও দুর্যোগ ব্যবস্থাপনা ও করনীয় বিষয়ে সবাইকে সচেতন হতে হবে।

 

 

এই বিভাগের আরো খবর

গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, একুশে আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ডদের সর্বোচ্চ শাস্তি...

ন্যাপ সভাপতি মোজাফফর আহমদ আর নেই

নিজস্ব প্রতিবেদক : প্রবীণ রাজনীতিবিদ ও ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ এর সভাপতি অধ্যাপক মোজাফ্ফর আহমেদ আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না...

রোহিঙ্গা নিয়ে কূটনৈতিক ব্যর্থতা নেই: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে কূটনৈতিক ব্যর্থতা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন,...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is