ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

খালেদা জিয়ার ‘একটি ব্যর্থতা’ : নেতাদের কড়া সমালোচনায় গয়েশ্বর

প্রকাশিত: ১০:১৬ , ১৯ এপ্রিল ২০১৯ আপডেট: ১০:৫৩ , ১৯ এপ্রিল ২০১৯

ডেস্ক প্রতিবেদন: খালেদা জিয়ার ‘একটি ব্যর্থতার’ কথা জানালেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গয়েশ্বর বলেন, এই ব্যর্থতার বিষয়ে তিনি আগেই খালেদা জিয়াকে জানিয়েছেন।

গয়েশ্বরের ভাষায় খালেদা জিয়ার সেই ব্যর্থতা হলো তিনি বিএনপির মধ্যে সৎ, নির্ভীক ও সাহসী লোক তৈরি করতে পারেননি। খালেদা জিয়ার চারপাশে থাকা লোকগুলোর মধ্যে তাঁকে সৎ পরামর্শ দেওয়ার মতো লোক তৈরি হয়নি বলেও জানান বিএনপির অন্যতম নীতি নির্ধারক এই নেতা।

শুক্রবার রাজধানীতে খালেদা জিয়ার রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে প্রকাশিত একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, খালেদা জিয়া তাঁর চারপাশে সৎ, নির্ভীক ও সাহসী লোক তৈরি করতে পারেননি। যার জন্য নেতারা সংকট মোকাবেলা করতে ভয় পাচ্ছেন। আর সেই সুযোগ নিয়ে সরকার প্যারোলে মুক্তি নিয়ে উসকানি দিচ্ছে।

গয়েশ্বরের এই বক্তব্য অনুষ্ঠানস্থলে থাকা নেতা-কর্মীদের মধ্যে নানা আলোচনার জন্ম দেয়।

অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের বলেন, খালেদা জিয়া জনগণের নেত্রী, জনগণকে নিয়ে তাঁর মুক্তির আন্দোলন করতে হবে। বিএনপির এই নেতা বলেন, ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাতের হত্যাকাণ্ডে ব্যাপক জনমত গড়ে উঠেছে। খালেদা জিয়ার সমর্থনেও জনমত রয়েছে। সেই জনমতকে সংগঠিত করে আন্দোলনে যেতে হবে।

এদিকে, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ১৪ মাস কারাগারে আছেন। তাঁর মুক্তির দাবিতে বিএনপি সভা, সমাবেশ, গণ অনশন, মানববন্ধনের মতো নানান কর্মসূচি পালন করেছে। তবে এর কোনোটিই সরকারের ওপর প্রভাব ফেলতে পারেনি। এছাড়া খালেদা জিয়ার মুক্তির দাবিকে সামনে রেখেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয় বিএনপি। তবে নির্বাচনের পর আন্দোলনের ধরণ, ঐক্যফ্রন্টের অধীনে নির্বাচনের যাওয়াসহ বিভিন্ন বিষয় নিয়ে বিএনপি নেতাদের নানান সময়ে দেওয়া বক্তব্যে ক্ষোভ প্রকাশ পায়।

এবারের নির্বাচনে বিএনপির ছয় প্রার্থী নির্বাচিত হন। তাঁরা এখনো শপথ নেননি। তবে অনেকেই শপথ নিতে আগ্রহী। এ প্রসঙ্গেও গয়েশ্বর চন্দ্র রায় ক্ষোভ প্রকাশ করেন।

 

এই বিভাগের আরো খবর

সরকার কৃষকদের প্রতি সঠিক দায়িত্ব পালন করছে না: ডক্টর কামাল

নিজস্ব প্রতিবেদক : সরকার কৃষকদের প্রতি সঠিক দায়িত্ব পালন করছে না বলে অভিযোগ করেছেন গণফোরাম সভাপতি ডক্টর কামাল হোসেন। সকালে জাতীয়...

মধুর ক্যান্টিনে সংঘর্ষ, সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ।...

ফখরুল সংসদে আসলে বিএনপি শক্তিশালী হতো- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সংসদে এলে বিএনপি বেশী শক্তিশালী হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is