ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

2019-08-23

, ২১ জিলহজ্জ ১৪৪০

নুসরাত হত্যায় আরো দুজন গ্রেফতার, আওয়ামী লীগ নেতা রিমান্ডে

প্রকাশিত: ১০:৪৪ , ২০ এপ্রিল ২০১৯ আপডেট: ১০:৪৪ , ২০ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা মামলায় আটক সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিনকে ৫ দিনের রিমান্ডে দিয়েছে আদালত। এছাড়া রাঙামাটি থেকে আরো দুজনকে গ্রেফতার করা হয়েছে। 

ফেনীর সোনাগাজী সিনিয়র মাদ্রাসার ছাত্রী নুসরাত হত্যাকান্ডে জড়িত সন্দেহে আরো দুজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন- পিবিআই। ইফতেখার ও মামুন নামের এই দুজনকে রাঙ্গামাটি থেকে আটক করা হয়। পিবিআই বলছে, তারা নুসরাত হত্যার অন্যতম পরিকল্পনাকারী। এ নিয়ে এ ঘটনায় এখন পর্যন্ত গ্রেফতার হয়েছে ২০ জন। এদের মধ্যে ৫জন আদালতে স্বীকারক্তিমূলক জবানবন্দি দিয়েছে। বিভিন্ন মেয়াদে জিজ্ঞাসাবাদে রয়েছে ১২জন।

এদিকে, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন ও মামলার অন্যতম আসামি জাবেদ হোসেন ও কামরুন নাহার মনিকে শনিবার আদালতে হাজির করা হয়। ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিন আহমেদ পিবিআই এর আবেদনে রুহুল আমিনকে ৫ দিনের রিমান্ডে দিয়েছে। বাকি দুজন আদালতে স্বীকারক্তিমূলক জবানবন্দি দেয়।

নুসরাত হত্যাকাণ্ডের ঘটনা ধামাচাপা দিতে ও তা আত্মহত্যা বলে প্রচারণা চালাতে মোটা অংকের অর্থ লেনদেন হওয়ার প্রাথমিক প্রমাণ পাওয়ার দাবি করেছে সিআইডি। 

শনিবার শহরের সরকারি কলেজের পাশের খাল থেকে হত্যার সময় ব্যবহৃত একটি বোরকা উদ্ধার করে তদন্তকারী সংস্থা পিবিআই। 

এদিকে, নুসরাত হত্যার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে ফেনীসহ দেশের বিভিন্ন স্থানে শনিবারও মানববন্ধন ও বিক্ষোভ করে বিভিন্ন সংগঠন।
 

এই বিভাগের আরো খবর

অধ্যাপক মোজাফফরের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) একাংশের সভাপতি প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমদের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is