ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

2019-07-22

, ১৯ জিলকদ ১৪৪০

প্রবাসীদের কল্যাণে আরো পদক্ষেপ নেয়া হবে : ব্রুনাইয়ে সংবর্ধনায় প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৮:৫৯ , ২১ এপ্রিল ২০১৯ আপডেট: ০৮:৫৯ , ২১ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন প্রবাসী বাংলাদেশিরা। তাদের অবদানের কথা বিবেচনায় নিয়ে প্রবাসীদের কল্যাণে সরকার নানা পদক্ষেপ নিয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী। ব্রুনাইয়ে প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনায় এসব বলেন শেখ হাসিনা। এর আগে, স্থানীয় সময় রোববার দুপুরে ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান দেশটির যুবরাজ আল-মুহতাদি বিল­াহ বলকিয়া। এসময়, শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার প্রদান করা হয়।

ব্র“নাই সফরের প্রথমদিন স্থানীয় সময় সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানস্থলে পৌঁছালে উষ্ণ অভ্যর্থনার মধ্যে দিয়ে শেখ হাসিনাকে বরণ করে নেয়া হয়।

আলোচনার শুরুতেই শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় শোক জানান প্রধানমন্ত্রী। বলেন, সন্ত্রাসীদের কোন দেশ নেই, ধর্ম নেই। বাংলাদেশের মাটিতে সন্ত্রাস-জঙ্গি ও মাদকের কোন ঠাঁই হবে না বলেও দৃঢ়তার সাথে উলে­খ করেন শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন প্রবাসীরা। তাদের পাঠানো রেমিটেন্স অর্থনৈতিক অগ্রযাত্রাকে গতিশীল রেখেছে। এই ধারা অব্যাহত রাখতে সবাইকে কাজ করার আহŸান জানান প্রধানমন্ত্রী।

প্রবাসীদের কল্যাণে সরকার আগের মতো ভবিষ্যতেও নানা পদক্ষেপ গ্রহণ করবে বলে জানান শেখ হাসিনা।

এর আগে, স্থানীয় সময় রোববার দুপুরে ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান দেশটির যুবরাজ ও ক্রাউন প্রিন্স আল-মুহতাদি বিল­াহ বলকিয়া। এসময়, তাঁকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার দেয়া হয়।

সফরের দ্বিতীয় দিন সকালে, ব্রুনাইয়ের সুলতান হাজী হাসানাল বলকিয়ার সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় দুদেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। পরে কৃষি, জ্বালানী ও প্রাণীসম্পদসহ বিভিন্ন খাতে দ্বিপাক্ষিক সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে ৬টি সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

 

 

এই বিভাগের আরো খবর

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে বন্যা অপরিবর্তিত

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। আসাম ও বিহারে চলমান বন্যা পরিস্থিতিতে এ পর্যন্ত...

আটক ট্যাংকার দ্রুত ছেড়ে দিতে ইরানের প্রতি যুক্তরাজ্যের আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক: হরমুজ প্রণালী থেকে আটককৃত ব্রিটিশ পতাকাবাহী ট্যাংকার দ্রুত ছেড়ে দিতে ইরানের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাজ্য। শনিবার...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is