দেশ ও জাতি গঠনে প্রয়োজন নাট্য আন্দোলন : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১২:৪৫, ২৪ এপ্রিল ২০১৯

আপডেট: ১২:০৪, ২৪ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে অনুষ্ঠিত হলো নাট্যকার ও সাংবাদিক কানাই চক্রবর্তীর ‘আনন্দের মুক্তি চাই ও অন্যান্য নাটক’ গ্রন্থের প্রকাশনা উৎসব। মহাকাল নাট্য সম্প্রদায়ের এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এসময় তিনি বলেন, দেশ ও জাতি গঠনে নাটক গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। মঞ্চে নাট্যকার কানাই চক্রবর্তীর সৃজনশীল ভূমিকারও প্রশংসা করেন তথ্যমন্ত্রী।  রাজধানীর শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে ছিলো এই আয়োজন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। এসময়, নাট্যকার ও সাংবাদিক কানাই চক্রবর্তী এবং মহাকাল নাট্য সম্প্রদায়ের দীর্ঘ নাট্যচর্চার প্রশংসা করেন তথ্যমন্ত্রী। দেশ ও জাতি গঠনে নাট্য আন্দোলন গড়ে তোলার আহবানও জানান তিনি।

মহাকাল নাট্য সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা সদস্য আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম-৩ আসনের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা ও  সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

আরো বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত নাট্যকার আতাউর রহমান, অধ্যাপক ড. রতন সিদ্দিকী ও ঝুমঝুমি প্রকাশনীর স্বত্ত্বাধিকারী শায়লা রহমান। স্বাগত বক্তব্য রাখেন নাট্যকার কানাই চক্রবর্তী।

সভা শেষে ‘যখন আমার পিতার নাম শেখ মুজিবুর রহমান’ গীতি আলেখ্য এবং কানাই চক্রবর্তী রচিত ‘আনন্দের মুক্তি চাই ও অন্যান্য নাটক’ থেকে পাঠ পরিবেশিত হয়।

এই বিভাগের আরো খবর

নজরুলের চেতনা ছড়িয়ে দেয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক: জাতীয় কবি কাজী...

বিস্তারিত
জাতীয় কবির ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: জাতীয় কবি কাজী...

বিস্তারিত
কবি শামসুর রাহমানের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: বরেণ্য কবি শামসুর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *