ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

চোখের জলে বিদায় জানানো হলো জায়ানকে, বনানীতে দাফন

প্রকাশিত: ০৬:২০ , ২৪ এপ্রিল ২০১৯ আপডেট: ০৯:০৩ , ২৪ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: চোখের জলে চির বিদায় জানানো হলো শ্রীলংকায় সন্ত্রাসী হামলার নির্মম শিকার শিশু জায়ান চৌধুরীকে। বনানী চেয়ারম্যান বাড়ি মাঠে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে ১৫ই আগস্টের শহীদদের কবরের পাশে চির নিদ্রায় শায়িত করা হয়। এর আগে নিথর জায়ানকে শেষবার দেখতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাবা মায়ের সাথে শ্রীলংকায় বেড়াতে গিয়ে নিথর দেহে কফিনবন্দি হয়ে স্বদেশের মাটিতে ফিরে এলো আট বছরের শিশু জায়ান চৌধুরী। গত রোববার শ্রীলংকায় সিরিজ বোমা হামলার শিকার শিশু জায়ান ও তার বাবা।

ভয়াবহ সেই হামলায় সাড়ে তিনশ’রও বেশি মানুষের সাথে নিহত হয় ছোট্ট জায়ানও। গুরুতর আহত তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স এখনো কলম্বোর একটি হাসপাতালে চিকিৎসাধীন। বুধবার দুপুরে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের উড়োজাহাজে ঢাকা পৌঁছায় জায়ানের মরদেহ।

বিমানবন্দর থেকে মরদেহ আনা হয় জায়ানের নানা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বনানীর বাসায়। সেখানে তখন শোকাবহ পরিবেশ।

প্রিয় নাতির আদর মাখা মুখ খানা শেষ বারের মত দেখতে বানানীতে শেখ সেলিমের বাসায় যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ঘন্টাখানিক সেখানে ছিলেন তিনি।

আসরের নামাজের পর শেখ সেলিমের বাসার পাশে বনানীর চেয়ারম্যান বাড়ী মাঠে জায়ানের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় অংশ নেন হাজার হাজার মানুষ।

জানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত করা হয় ছোট্ট জায়ান চৌধুরীকে।

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসন চায় যুক্তরাষ্ট্র: মিলার

কুড়িগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের স্বেচ্ছায়, নিরাপদে ও স্থায়ী প্রত্যাবাসন চায় যুক্তরাষ্ট্র। এজন্য যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের অন্যান্য...

অধ্যাপক মোজাফফরের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) একাংশের সভাপতি প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমদের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is