ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

নুসরাত হত্যাকাণ্ডে ফেনীর পুলিশ সুপার ও সোনাগাজীর সাবেক ওসিকে জিজ্ঞাসাবাদ

প্রকাশিত: ০৯:০২ , ২৫ এপ্রিল ২০১৯ আপডেট: ১১:৩১ , ২৫ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যা মামলায় ফেনীর পুলিশ সুপার ও সোনাগাজী থানার ওসিকে জিজ্ঞাসাবাদ করেছে তদন্ত কমিটি। ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টার প্রাথমিক প্রমাণ পেয়েছে পুলিশ সদর দপ্তরের তদন্ত দল। ওসিকে রক্ষার চেষ্টা ও নুসরাতের পরিবারকে দায়ী করে ফেনীর পুলিশ সুপারের লেখা চিঠিও খতিয়ে দেখছে তারা।

ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহানের গায়ে আগুন ধরিয়ে দেয়ার পর থেকেই সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন ও স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে ঘটনা ভিন্ন খাতে নেয়ার অভিযোগ ওঠে। এ অভিযোগের পরই প্রত্যাহার করা হয় অভিযুক্ত ওসিকে। আলাদাভাবে বিষয়টি তদন্ত করে পুলিশ সদর দপ্তর।

ওসিকে প্রত্যাহার করার পর ঘটনার জন্য নুসরাতের পরিবারকে দায়ী করে পুলিশ সদর দপ্তরে চিঠি পাঠান ফেনীর পুলিশ সুপার জাহাঙ্গীর আলম। চিঠিতে বলা হয়, নুসরাতের পরিবার মামলা করতে কালক্ষেপণ করেছে। ঘটনার পর থেকে থানা পুলিশ যথাযথ ব্যবস্থা নিয়েছে বলেও চিঠিতে উল্লেখ করেন তিনি।

বিশিষ্টজনেরা বলছেন, এসপির চিঠি অভিযুক্তদের রক্ষা করার অপচেষ্টা। দায়িত্বশীল পদে থেকে এমন আচরণ ন্যায় বিচারের পরিপন্থী।

এদিকে, এসপি কেন এমন চিঠি পাঠিয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ সদর দপ্তরের তদন্ত দল। এ ঘটনায় অভিযুক্ত ওসি এবং এসপিসহ ৪০ জনকে জিঙ্গাসাবাদ করেছে তারা। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন তদন্ত দলের প্রধান এস এম রুহুল আমিন। 

স্থানীয় প্রশাসন ও মাদ্রাসার পরিচালনা পর্ষদ যদি আগে থেকে ব্যবস্থা নিতো তাহলে নুসরাতের এমন পরিণতি না হতে পারতো বলে মনে করেন তিনি।

এই বিভাগের আরো খবর

খালেদার চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সরকার এতোটা নিষ্ঠুর ও অমানবিক নয় যে, জেলখানায় খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মেরে ফেলবে। বলেছেন আওয়ামী লীগের...

ত্রিশালে কাজী নজরুলের জন্মজয়ন্তী উৎসব শুরু কাল 

ময়মনসিংহ প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপনে তাঁর বাল্য স্মৃতিবিজড়িত ময়মনসিংহের ত্রিশালে এবারো আয়োজন করা হয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is