ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

বিএনপির জাহিদুর রহমানের সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ

প্রকাশিত: ১২:১৮ , ২৫ এপ্রিল ২০১৯ আপডেট: ০১:৫১ , ২৬ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক: জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সংসদ সদস্য হিসেবে শপথ নিলেন বিএনপি থেকে নির্বাচিত ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান। দলের শীর্ষ নেতাদের পক্ষ থেকে সংসদে না যাওয়ার সিদ্ধান্তের ঘোষণার পরও শপথ নিলেন তিনি। সংসদ ভবনে বৃহস্পতিবার বেলা ১২টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরী তাকে শপথ পাঠ করান।

সাংবিধানিক বাধ্যবাধকতায় ৩০ এপ্রিল শেষ হচ্ছে একাদশ সংসদের নির্বাচিতদের শপথ গ্রহণের সময়। এর মধ্যে শপথ না নিলে আসন শূন্য ঘোষণা করবেন স্পিকার। এমন প্রেক্ষাপটে গত কয়েকদিন ধরেই বিএনপি থেকে নির্বাচিতদের শপথ নেয়ার গুঞ্জন ছিল রাজনৈতিক অঙ্গনসহ সব মহলে। 

অবশেষে বৃহস্পতিবার সকালে দলীয় সিদ্ধান্তের বিপক্ষে গিয়ে শপথ গ্রহণের আগ্রহ প্রকাশ করে স্পিকারের কাছে চিঠি দেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির জাহিদুর রহমান। পরে দুপুরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে সংসদ সদস্য হিসেবে শপথ নেন। তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় তিনি জানান, খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে শপথ নিয়েছেন তিনি ।

এদিকে, দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে জাহিদুর রহমান শপথ নেয়ায় দেশের মানুষ তাকে প্রত্যাখান করবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির  সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

এর আগে, গণফোরামের দুই সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খানও দল ও জোটের সিদ্ধান্ত অমান্য করে শপথ নেন। পরে তাদের বহিষ্কারও করা হয়। জানা গেছে, বিএনপি’র ছয় সদস্যের মধ্যে জাহিদুর রহমানের পর হারুনুর রশিদ, আমিনুল ইসলাম ও মোশাররফ হোসেনও পর্যায়ক্রমে শপথ নেবেন।

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসন চায় যুক্তরাষ্ট্র: মিলার

কুড়িগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের স্বেচ্ছায়, নিরাপদে ও স্থায়ী প্রত্যাবাসন চায় যুক্তরাষ্ট্র। এজন্য যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের অন্যান্য...

অধ্যাপক মোজাফফরের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) একাংশের সভাপতি প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমদের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is