ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

তীব্র গরম আরো কয়েকদিন চলতে পারে : আবহাওয়া বিভাগ

প্রকাশিত: ০৮:৪৯ , ২৫ এপ্রিল ২০১৯ আপডেট: ১০:৩৫ , ২৫ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বৃষ্টিহীন বৈশাখে তপ্ত রোদে পুড়ছে রাজধানীসহ সারাদেশ। টানা কয়েকদিন তাপমাত্রা বাড়ায় তীব্র গরমে অতিষ্ঠ মানুষ। দেশজুড়ে বইছে মৃদু তাপদাহ। আবহাওয়া অধিদপ্তর বলছে, বৃষ্টি কম হওয়ায় তাপ অনুভূত হচ্ছে বেশি। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায় ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং ঢাকার তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তবে অনুভূত হয় আরো বেশি। এ অবস্থা আরো দু-তিনদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বৈশাখ শুরুর পর থেকেই বৃষ্টিরদেখা নেই। সূর্য প্রচণ্ড উত্তাপ ছড়াচ্ছে। বাড়ছে রোদের তেজ। গত কয়েকদিন দেশের তাপমাত্রা প্রতিদিনই একটু একটু বেড়েছে। তাপদাহে হাসফাস অবস্থা রাজধানীসহ সারাদেশের মানুষের। অসহনীয় গরমে সড়কে পথচলা থেকে শুরু করে বাসাবাড়িতেও অতীষ্ঠ মানুষ।

আবহাওয়া অধিদপ্তর বলছে, দেশজুড়ে চলছে মৃদু তাপপ্রবাহ। তাপমাত্রা উঠানামা করছে ৩৬ থেকে ৪০ ডিগ্রী সেলসিয়াসের মধ্যে। এই দাবদাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরো জানিয়েছে, এ মাসের শেষ দিকে বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টি হতে পারে। মে মাসের শুরুর দিকে ঘূর্ণিঝড়ের আশংকাও রয়েছে। আগামী তিন চারদিনের মধ্যে কিছু কিছু অঞ্চলে বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া অফিস।

 

এই বিভাগের আরো খবর

সাগরে লঘুচাপ, সমুদ্র বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত

ডেস্ক প্রতিবেদন: উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় সৃষ্ট লঘুচাপটি একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে দেশের অধিকাংশ জায়গায়...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is