ঢাকা, রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

2019-08-24

, ২২ জিলহজ্জ ১৪৪০

দুর্নীতি করলে চাকরি থাকবে না : গণপূর্তমন্ত্রী

প্রকাশিত: ০৯:১৫ , ২৫ এপ্রিল ২০১৯ আপডেট: ১০:৩৪ , ২৫ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : গণপূর্ত মন্ত্রণালয় ও এর অধীনে থাকা কোন প্রতিষ্ঠানে কোন হয়রানি চলবে না বলে সাফ জানিয়ে দিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। রাজউক ও গৃহায়ণ কর্তৃপক্ষসহ মন্ত্রণালয়ের সব প্রতিষ্ঠানের সেবা আগামী মাস থেকে অনলাইনে মিলবে বলে জানান মন্ত্রী। সেবাপ্রার্থীদের হয়রানি করলে চাকরিতে বহাল থাকা যাবে না বলেও সতর্ক করেন মন্ত্রী।

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সব ধরণের সেবার মানোন্নয়ন এবং জটিলতা কাটাতে নেয়া বিভিন্ন উদ্যোগ সম্পর্কে অবহিত করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন। জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ ভবনে আয়োজিত এই সংবাদ সম্মেলনে অংশ নেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

এসময় গণপূর্তমন্ত্রী জানান, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সেবা প্রত্যাশীদের ওপর চাপ কমাতে বিভিন্ন ফি কমিয়ে আনার উদ্যোগ নেয়া হয়েছে। প্রয়োজনে রাজউকসহ মন্ত্রণালয়ের বিভিন্ন প্রতিষ্ঠানকে ভর্তুকি দেয়া হবে, কিন্তু নাগরিকদের সেবা প্রদানে গাফিলতি সহ্য করা হবে না।

ফাইল আটকে রাখা বা সিন্ডিকেট করে হয়রানির প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, এসব করে চাকরিতে বহাল থাকা যাবে না।

শিগগিরি মন্ত্রণালয় ও এর অধীনস্ত বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযোগ বাক্স স্থাপন করা হবে জানিয়ে তিনি বলেন, তিনি নিজে এর তদারকি করবেন। দূর্নীতি রোধে গণমাধ্যমসহ সচেতন নাগরিক সমাজের সহযোগিতাও চাইলেন গণপূর্তমন্ত্রী।   

 

এই বিভাগের আরো খবর

রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবাসন চায় যুক্তরাষ্ট্র: মিলার

কুড়িগ্রাম প্রতিনিধি: রোহিঙ্গাদের স্বেচ্ছায়, নিরাপদে ও স্থায়ী প্রত্যাবাসন চায় যুক্তরাষ্ট্র। এজন্য যুক্তরাষ্ট্র ও জাতিসংঘের অন্যান্য...

অধ্যাপক মোজাফফরের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) একাংশের সভাপতি প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমদের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is