ঢাকা, শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-24

, ১৯ রমজান ১৪৪০

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর প্রস্তাব সংসদে প্রত্যাখ্যান

প্রকাশিত: ১০:৫৫ , ২৫ এপ্রিল ২০১৯ আপডেট: ১০:৫৫ , ২৫ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর থেকে বাড়িয়ে ৩৫ বছর করার একটি বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব জাতীয় সংসদে কন্ঠভোটে প্রত্যাখ্যাত হয়েছে। বৃহস্পতিবার স্বতন্ত্র সংসদ সদস্য রেজাউল করিম বাবলু ওই সিদ্ধান্ত প্রস্তাবটি  আনেন। ‘সরকারি চাকরিতে ঢোকার বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করা হোক’ লিখে প্রস্তাবটি আনেন তিনি।

রেজাউল করিমের প্রস্তাবের প্রেক্ষিতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সংসদে বলেন, বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশ ও অবসরের যে বয়সসীমা, সব দিক বিবেচনায় সেটা যৌক্তিক। স্বাধীনতার পর প্রেক্ষাপট বিবেচনায় চাকরিতে প্রবেশে বয়সসীমা ২৫ থেকে বাড়িয়ে ২৭ এবং পরবর্তীতে ৩০ করা হয়। এখন বাংলাদেশের রাজনীতির পরিস্থিতি ভালো। কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোয় সেশনজট নেই। এজন্য একজন শিক্ষার্থী চাকরির পরীক্ষায় অংশ নিতে শিক্ষাজীবন শেষের পর ৬ থেকে ৭ বছর পান।

এসব বিবেচনায় নিয়ে প্রতিমন্ত্রী সাংসদ রেজাউল করিমকে তার প্রস্তাব প্রত্যাহার করে নেওয়ার অনুরোধ করেন। কিন্তু তিনি প্রস্তাবটি প্রত্যাহার করবেন না বলে সংসদকে জানান। পরে প্রস্তাবটি কণ্ঠভোটে দেওয়া হয়।
কণ্ঠভোটে প্রস্তাবটি প্রত্যাখ্যাত হয়।

 

এই বিভাগের আরো খবর

খালেদার চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সরকার এতোটা নিষ্ঠুর ও অমানবিক নয় যে, জেলখানায় খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মেরে ফেলবে। বলেছেন আওয়ামী লীগের...

ত্রিশালে কাজী নজরুলের জন্মজয়ন্তী উৎসব শুরু কাল 

ময়মনসিংহ প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপনে তাঁর বাল্য স্মৃতিবিজড়িত ময়মনসিংহের ত্রিশালে এবারো আয়োজন করা হয়েছে...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is