ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

শ্রীলংকায় আবারো বিস্ফোরণ, অন-অ্যারাইভাল ভিসা দেয়া বন্ধ

প্রকাশিত: ১১:২২ , ২৫ এপ্রিল ২০১৯ আপডেট: ১১:২২ , ২৫ এপ্রিল ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলংকায় ধারাবাহিক বোমা হামলার চারদিনের মাথায় আবারো বিস্ফোরণের ঘটনা ঘটেছে দেশটিতে। তবে এতে কেউ হতাহত হয়নি। এদিকে, বাড়তি সতর্কতা হিসেবে অন-অ্যারাইভাল ভিসা দেয়া বন্ধ করে দিয়েছে শ্রীলংকার সরকার। সিরিজ বোমা হামলায় জড়িত সন্দেহে আরো ১৬জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।  

খ্রিষ্ট ধর্মের অনুসারীদের ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে ভয়াবহ বোমা হামলার পর নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে শ্রীলংকার সরকার। আগাম সতর্কতা পাওয়া সত্তে¡ও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ব্যর্থতার জন্য এরইমধ্যে সরিয়ে দেয়া হয়েছে দেশটির প্রতিরক্ষা সচিব ও পুলিশ প্রধানকে। বাড়তি সতর্কতা হিসেবে ৩৯টি দেশের জন্য অন-অ্যারাইভাল ভিসা দেয়া বন্ধ করে দিয়েছে দেশটি।

প্রতিরক্ষা প্রতিমন্ত্রী আবারো বলেছেন, হামলার আগাম সতর্কতা পাওয়ার পরও বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সাথে আলোচনা হয়নি। গোয়েন্দা তথ্য অনুযায়ী পদক্ষে নেয়া গেলে এই হামলা এড়ানো যেত কিংবা ক্ষয়ক্ষতি কমানো যেত বলে জানান তিনি।

এদিকে, ধারাবাহিক বোমা হামলার চারদিন পর বৃহস্পতিবার ফের একটি বিস্ফোরণ ঘটানো হয়েছে শ্রীলংকায়। রাজধানী কলম্বোর অদূরে একটি আদালতের পেছনে এই বিস্ফোরণ ঘটে। তবে, এতে কেউ হতাহত হয়নি।

রোববারের হামলায় জড়িত সন্দেহে আরো ১৬ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এনিয়ে ৭৪ জনকে আটক করা হলো। এছাড়া, হামলায় জড়িত সন্দেহে দেশটির পাঁচটি সেফ হাউজে অভিযান চালিয়ে সিলগালা করে দিয়েছে অপরাধ তদন্ত বিভাগ।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is