ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

রাজধানীতে বাংলাদেশ-ভারতের চার শিল্পীর চিত্র প্রদর্শনী

প্রকাশিত: ০২:৪৪ , ২৭ এপ্রিল ২০১৯ আপডেট: ০২:৪৪ , ২৭ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বনানীর ঢাকা গ্যালারিতে শুরু হয়েছে ভারত ও বাংলাদেশের চার শিল্পীর চিত্র প্রদর্শনী ’অনন্তরুপম-আনলিমিটেড ফর্ম টু’। শুক্রবার সন্ধ্যায় এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। এক্রেলিক অন ক্যানভাস, প্রিন্ট মেকিং, টেমপেরা অন ক্লথসহ বিভিন্ন মাধ্যমে শিল্পীরা ফুটিয়ে তুলেছেন নানা ধরণের অবয়ব। এই ধরণের যৌথ প্রদর্শনী মুগ্ধতা ছড়িয়েছে দর্শকদের মাঝে। গুণী শিল্পীদের শিল্পকর্ম দেখে ঋদ্ধ হওয়ার কথা জানালেন তরুণরা।

বনানীর ঢাকা গ্যালারিতে শুরু হয়েছে বাংলাদেশ ও ভারতের দুই দম্পতি শিল্পীর চিত্র প্রদর্শনী। বাংলাদেশের শিল্পী রনজিৎ দাস ও তার স্ত্রী তন্দ্রা দাসের সাথে এই প্রদর্শনীতে অংশ নিচ্ছেন বিশ্ব ভারতী’র অধ্যাপক অজিত শীল ও তার স্ত্রী আলপনা দেওয়ান শীল। 

যৌথ এ চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মেঘালি গোস্বামী। উদ্বোধনী বক্তব্যে তারা বলেন, বাংলাদেশ ও ভারতের এই সাংস্কৃতিক লেনদেন দুই দেশকেই লাভবান করবে। 

প্রদর্শনীতে অংশ নেয়া শিল্পীরা জানালেন, যা তাদের ভাবায়, সৃষ্টিশীল করে তোলে, তাই তুলে ধরেছেন দর্শকদের সামনে। একই ছাদের নিচে গুনী শিল্পীদের প্রদর্শনী দেখতে পেয়ে খুশি দর্শনার্থীরা।

আয়োজকরা জানালেন, এই আয়োজনের মধ্য দিয়ে অনেক দিনের একটি পরিকল্পনা বাস্তব রূপ পেলো। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত আটটা পর্যন্ত এই প্রদর্শনী খোলা থাকবে। চলবে আগামী ৪ঠা মে পর্যন্ত।
 

এই বিভাগের আরো খবর

প্লট চেয়ে আবেদন, মন্ত্রণালয় থেকে চিঠি ফাঁসে ক্ষুব্ধ রুমিন

নিজস্ব প্রতিবেদক: সরকারের কাছে রাজধানীর পূর্বাচলে ১০ কাঠার প্লট চেয়েছেন বিএনপির সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন...

কুটনৈতিক ব্যর্থতায় রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হয়নি: হাফিজ

নিজস্ব প্রতিবেদক: কুটনৈতিক ব্যর্থতায় দুই বছরেও রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে পারেনি সরকার। এ সংকট দিনদিন আরো ঘনীভূত হওয়ায় আশংকা...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is