রাজধানীতে বাংলাদেশ-ভারতের চার শিল্পীর চিত্র প্রদর্শনী

প্রকাশিত: ০২:৪৪, ২৭ এপ্রিল ২০১৯

আপডেট: ০২:৪৪, ২৭ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : বনানীর ঢাকা গ্যালারিতে শুরু হয়েছে ভারত ও বাংলাদেশের চার শিল্পীর চিত্র প্রদর্শনী ’অনন্তরুপম-আনলিমিটেড ফর্ম টু’। শুক্রবার সন্ধ্যায় এই চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। এক্রেলিক অন ক্যানভাস, প্রিন্ট মেকিং, টেমপেরা অন ক্লথসহ বিভিন্ন মাধ্যমে শিল্পীরা ফুটিয়ে তুলেছেন নানা ধরণের অবয়ব। এই ধরণের যৌথ প্রদর্শনী মুগ্ধতা ছড়িয়েছে দর্শকদের মাঝে। গুণী শিল্পীদের শিল্পকর্ম দেখে ঋদ্ধ হওয়ার কথা জানালেন তরুণরা।

বনানীর ঢাকা গ্যালারিতে শুরু হয়েছে বাংলাদেশ ও ভারতের দুই দম্পতি শিল্পীর চিত্র প্রদর্শনী। বাংলাদেশের শিল্পী রনজিৎ দাস ও তার স্ত্রী তন্দ্রা দাসের সাথে এই প্রদর্শনীতে অংশ নিচ্ছেন বিশ্ব ভারতী’র অধ্যাপক অজিত শীল ও তার স্ত্রী আলপনা দেওয়ান শীল। 

যৌথ এ চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ব ভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মেঘালি গোস্বামী। উদ্বোধনী বক্তব্যে তারা বলেন, বাংলাদেশ ও ভারতের এই সাংস্কৃতিক লেনদেন দুই দেশকেই লাভবান করবে। 

প্রদর্শনীতে অংশ নেয়া শিল্পীরা জানালেন, যা তাদের ভাবায়, সৃষ্টিশীল করে তোলে, তাই তুলে ধরেছেন দর্শকদের সামনে। একই ছাদের নিচে গুনী শিল্পীদের প্রদর্শনী দেখতে পেয়ে খুশি দর্শনার্থীরা।

আয়োজকরা জানালেন, এই আয়োজনের মধ্য দিয়ে অনেক দিনের একটি পরিকল্পনা বাস্তব রূপ পেলো। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত আটটা পর্যন্ত এই প্রদর্শনী খোলা থাকবে। চলবে আগামী ৪ঠা মে পর্যন্ত।
 

এই বিভাগের আরো খবর

বিএনপিকে নিয়ে আ. লীগ মিথ্যাচার করছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ নিজেরা...

বিস্তারিত
বিসিবি পরিচালক লোকমানকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের...

বিস্তারিত
বিএনপির অনেক নেতাই দল ছেড়ে যেতে চায়: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বিএনপির অনেক নেতাই...

বিস্তারিত
সরকারের ব্যর্থতায় কোথাও নিয়ন্ত্রণ নেই: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: সরকারের ব্যর্থতার...

বিস্তারিত
ঘূর্ণিঝড় বুলবুলে আর্থিক ক্ষতি ২ শ’ ৬৩ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক: ঘূর্ণিঝড় বুলবুলের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *