ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

পারাপারের অপেক্ষায় হাজারেরও বেশি যান পাটুরিয়া-দৌলতদিয়ায়

প্রকাশিত: ০৬:০০ , ২৯ এপ্রিল ২০১৯ আপডেট: ১০:৩৭ , ২৯ এপ্রিল ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ফেরি সঙ্কটের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। দুই তীরে আটকে আছে হাজারেরও বেশী যানবাহন। ফলে প্রচন্ড গরমের মধ্যে দুর্ভোগের শিকার হতে হচ্ছে যাত্রী ও চালকদের। ঘাট কর্তৃপক্ষ জানিয়েছেন, পরিস্থিতি বিবেচনায় যাত্রীবাহী পরিবহনগুলোকে আগে পার করা হচ্ছে।

ফেরি সঙ্কটের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে যানবাহন পারাপার মারাত্মভাবে ব্যাহত হচ্ছে। সোমবার সকাল থেকে এই রুটের উভয় তীরে পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে পণ্যবাহী ট্রাকসহ হাজারেরও বেশি যানবাহন। মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে নবগ্রাম পর্যন্ত তিন কিলোমিটার দীর্ঘ যানজট তৈরী হয়েছে। আর রাজবাড়ির দৌলতদিয়া ঘাট থেকে দৌলতদিয়া ইউনিয়নের কিছু অংশে তৈরী হয়েছে আড়াই কিলোমিটার দীর্ঘ যানজট।

ট্রাকচালকরা জানালেন, নদী পার হতে তাদের দু’ থেকে তিনদিন ঘাটে বসে থাকতে হচ্ছে। এদিকে, যাত্রীবাহী বাসকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হলেও অপেক্ষায় থাকতে হয় অন্তত চার থেকে পাঁচ ঘন্টা। ফলে প্রচন্ড গরমের মধ্যে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন চালক ও যাত্রীরা।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. মহিদ্দীন রাসেল জানালেন, ফেরি সঙ্কটের পাশাপাশি রমজান উপলক্ষে পণ্যবাহী ট্রাক চলাচল বেড়ে যাওয়ায় দু’পাড়েই বাড়ছে যানবাহনের চাপ। পারাপার করতে গিয়ে হিমশিম খাচ্ছে তারা।

এই নৌরুটে বর্তমানে ছোট-বড় মিলিয়ে ১৪টি ফেরি চলাচল করছে। একটি ফেরি মেরামতের জন্য বন্ধ রয়েছে।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is