ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

2019-08-25

, ২৩ জিলহজ্জ ১৪৪০

ময়মনসিংহ সিটি নির্বাচন, ভোট শেষে চলছে গণনা

প্রকাশিত: ০৬:১৪ , ০৫ মে ২০১৯ আপডেট: ০৬:১৪ , ০৫ মে ২০১৯

ময়মনসিংহ প্রতিনিধি : প্রথমবারের মতো অনুষ্ঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনের ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। এরইমধ্যে বিনা প্রতিদ্ব›িদ্বতায় মেয়র নির্বাচিত হওয়ায় রোববার ভোট হয় শুধু কাউন্সিলর পদে। এদিকে, কুমিল­া, লালমনিরহাট, নীলফামারী ও ময়মনসিংহে চারটি উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণও শেষ হয়েছে।

শান্তিপূর্ণভাবে শেষ হলো ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচনের ভোটগ্রহণ। রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। তবে, এই সিটিতে বিনা প্রতিদ্ব›িদ্বতায় মেয়র নির্বাচিত হওয়ায় ভোটের লড়াইয়ে রয়েছেন কেবল কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা।

নির্বাচনে ৩৩টি সাধারণ ওয়ার্ডে ২শ’ ৪২ এবং ১১টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এই সিটির ১২৭টি কেন্দ্রের সবগুলোতে ভোটগ্রহণ হয় ইলেকট্রনিক ভোটিং মেশিন- ইভিএম এ। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে জুডিশিয়াল, নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার ও গ্রাম পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন আছে।

এদিকে, কুমিল্লার বরুড়া, লালমনিরহাটের আদিতমারী, নীলফামারীর জলঢাকা ও ময়মনসিংহের ত্রিশালে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা।

তবে, ময়মনসিংহের ত্রিশালে সানকিভাঙ্গা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপারে সিল থাকায় আটক করা হয় প্রিজাইডিং অফিসারকে। পরে, ওই কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়। এছাড়া লালমনিরহাটের আদিতমারী উপজেলায় জাল ভোট দেয়ার অভিযোগে দুইজনকে আটক করা হয়।

 

এই বিভাগের আরো খবর

বগুড়া উপ-নির্বাচনে বিএনপির জয়ে তথ্যমন্ত্রীর অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বগুড়া উপ-নির্বাচনের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is