আগামী বছর জুনের মধ্যেই ক্যাবল টিভি নেটওয়ার্ক ডিজিটাল হবে : বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ০৬:৫২, ০৬ মে ২০১৯

আপডেট: ০৬:৫২, ০৬ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক : আগামী বছরের জুন মাসের মধ্যে দেশের সব ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক ডিজিটাল করা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। দুপুরে সচিবালয়ে অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স-অ্যাটকো’র সাথে বৈঠকের পর একথা জানিয়েছেন বানিজ্যমন্ত্রী। এ সময় অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরী বলেন, ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল হলে সরকার, টেলিভিশন মালিক এবং ক্যাবল অপারেটর- এই তিন পক্ষই লাভবান হবেন।

অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স-অ্যাটকো প্রতিনিধিরা সোমবার দুপুরে সচিবালয়ে বাণিজ্যমন্ত্রীর সাথে বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের বাণিজ্যমন্ত্রী জানান, ভারতের চ্যানেলগুলো বাংলাদেশে এখনও প্রথমদিকে দেখা যায়। এটা না করে, স¤প্রচার শুরুর তারিখ অনুযায়ী বাংলাদেশী চ্যানেলগুলো যেন দেখানো হয় সে ব্যাপারে তথ্যমন্ত্রীর সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে। আগামী বছরের জুন মাসের মধ্যে দেশের ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল করা হবে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

পরে, অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরী বলেন, ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল করার জন্য দীর্ঘদিন ধরেই অ্যাটকো বলে আসছিলো। শেষ পর্যন্ত তা হতে যাওয়া স্বস্তির। এটি হলে চ্যানেল মালিক, ক্যাবল অপারেটর এবং সরকার- তিন পক্ষই লাভবান হবে।

ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল হলে বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো বর্তমানের চাইতে ভাল অবস্থানে যাবে বলে আশা করেন অ্যাটকো সদস্যরা।

 

এই বিভাগের আরো খবর

ক্যাবল টিভি ব্যবসাকে শিল্প ঘোষণার দাবি

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল করার...

বিস্তারিত
আরও এক বছর সময় পাচ্ছেন ক্যাবল অপারেটররা

নিজস্ব প্রতিবেদক : সারাদেশের ক্যাবল...

বিস্তারিত
আত্মসমর্পণ করে প্রথম আলো সম্পাদকের জামিন

নিজস্ব প্রতিবেদক: আত্মসমর্পণ করে...

বিস্তারিত
৮ বছরেও সাগর-রুনি হত্যার তদন্ত ডিপফ্রিজে

আশিক মাহমুদ: সাংবাদিক দম্পতি সাগর ও...

বিস্তারিত
না ফেরার দেশে সাংবাদিক মিথুন মাহফুজ 

অনলাইন ডেস্ক: আজ (শনিবার) রাজধানীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *