ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

2019-09-20

, ২০ মহররম ১৪৪১

তীব্র গরমে দেশের বিভিন্ন স্থানে জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত: ০২:২০ , ০৯ মে ২০১৯ আপডেট: ০৪:১২ , ০৯ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক : তীব্র গরমে সারাদেশেই অতিষ্ঠ জনজীবন। বিশেষ করে ভোগান্তি বেড়েছে খেটে খাওয়া মানুষের। পানিশূণ্যতা ও ডায়রিয়াসহ গরমজনিত নানা রোগে আক্রান্ত রোগীর সংখ্যাও বেড়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, মাঝারি তাপপ্রবাহ বয়ে যাওয়ার কারণে এমন গরম অনুভূত হচ্ছে। যা আরো কয়েকদিন থাকতে পারে।

উত্তরের জনপদ রাজশাহীতে টানা গরমে বিপর্যস্ত জনজীবন। সূর্যোদয়ের পরপরই রুদ্র্রমূর্তি ধারণ করছে প্রকৃতি। আবহাওয়া অফিস জানিয়েছে, মাঝারি তাপপ্রবাহ বয়ে যাওয়ার কারণে এমন গরম। রাজশাহীতে বৃহস্পতিবার তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক চার ডিগ্রি সেলসিয়াস। গরমে বেশ দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

আগামী কয়েকদিন তাপমাত্রায় পরিবর্তন আসার সম্ভাবনা কম বলে জানিয়েছে রাজশাহীর আবহাওয়া অফিস।

এদিকে, নাটোরেও বেড়েছে গরমের তীব্রতা। প্রচন্ড তাপদাহে চলনবিল এলাকায় বোরো ধান কাটা ও মাড়াইয়ের কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে পড়ছেন কৃষকেরা।

তাপমাত্রা বাড়ায় টাঙ্গাইলের হাসপাতালগুলোয় ডায়রিয়াসহ গরমজনিত রোগীর চাপ বেড়েছে। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে প্রতিদিন গড়ে ১৫শ’ থেকে ২ হাজার রোগীকে সেবা দেয়া হচ্ছে।

গাইবান্ধাতেও বেড়েছে গরম। সেই সাথে বেড়েছে মানুষের ভোগান্তি। তীব্র গরমের কারণে প্রয়োজন ছাড়া মানুষ বাড়ির বাইরেও কম বের হচ্ছেন।

তীব্র গরমের কারণে গাইবান্ধায় গত কয়েকদিনে অনেকেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

এই বিভাগের আরো খবর

সিলেটে পাহাড় কেটে আবাসন প্রকল্প, নষ্ট হচ্ছে পরিবেশ

সিলেট প্রতিনিধি: সিলেটে অবৈধভাবে পাহাড় কাটছে প্রভাবশালী মহল। পাহাড় কেটে প্লট তৈরি করে আবাসন প্রকল্প গড়ে তোলা হচ্ছে। নষ্ট হচ্ছে পরিবেশ ও...

জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজনের উপায় খোঁজার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক: জলবায়ু পরিবর্তনের সাথে অভিযোজনের উপায় উদ্ভাবনের জন্য বিশ্ব নেতৃবৃন্দর প্রতি জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is