ষষ্ঠ দফা লোকসভা নির্বাচন রবিবার

প্রকাশিত: ০৮:৪৬, ১০ মে ২০১৯

আপডেট: ০৮:৪৬, ১০ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: ভারতের লোকসভা নির্বাচন সামনে রেখে প্রতিদ্বন্দ্বী দলগুলোর অভিযোগ-পাল্টা অভিযোগ চলছেই। হরিয়ানায় নির্বাচনী সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বললেন কংগ্রেস ৫৫ বছর ক্ষমতায় থাকলেও জাতীয় নিরাপত্তা ইস্যুতে তেমন কোন কাজ করেনি। এদিকে, হিমাচলের সমাবেশে রাহুল গান্ধি অভিযোগ করেন, মোদির রাজনৈতিক সব চাল বুঝতে পেরেছে জনগণ। তাই মিথ্যা প্রতিশ্রুতিতে আর কোন কাজ হবে না। 

ভারতের লোকসভার নির্বাচনের ষষ্ঠ দফায় রোববার ভোট হবে সাত রাজ্যের ৫৯ আসনে। শুক্রবার এই আসনগুলোর শেষদিনের প্রচারণায় ব্যস্ত ছিলেন প্রার্থীরা। এদিনে হরিয়ানা, হিমাচল ও পাঞ্জাবের প্রচারণায় যোগ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন শত্রুদের হাত থেকে দেশ ও জনগণকে রক্ষা করতে বিজেপি সরকার সব সময় প্রস্তুত। জাতীয় নিরাপত্তা ইস্যুতে তার সরকার যে কাজ করেছে, ৫৫ বছরে ক্ষমতায় থাকা কংগ্রেস তা করতে পারেনি  বলে দাবি করেন মোদি। 

এদিকে, হিমাচল ও পাঞ্জাবের বিভিন্ন সমাবেশে অংশ নেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, রাফাল বিমান কেনার দুর্নীতি নিয়ে জনগণের সামনে দাঁড়াতে ভয় পায় মোদি সরকার। 

অন্যদিকে, উত্তরপ্রদেশের এক সমাবেশে রাজ্য কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বলেন, গত পাঁচ বছরে ঋণের কারণে আত্মহত্যা করেছে অনেক কৃষক। অথচ দুর্নীতিবাজদের  সাড়ে পাঁচ হাজার কোটি রুপি মাফ করে দিয়েছে মোদি সরকার। 

এই বিভাগের আরো খবর

বুকার পুরস্কার পেলেন দুই নারী সাহিত্যিক

আর্ন্তজাতিক ডেস্ক: এ বছর সম্মানজনক...

বিস্তারিত
অর্থনীতিতে নোবেল পেলেন ভারতীয়সহ ৩ জন

আন্তর্জাতিক ডেস্ক:  ২০১৯ সালে...

বিস্তারিত
উত্তর প্রদেশে ভবনে ধস, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তর...

বিস্তারিত
যেসব বিচারে ভারতের শীর্ষ ধনীর মুকেশ আম্বানি

ডেস্ক প্রতিবেদন: ভারতের শীর্ষ ধনীর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *