দেশে ফিরলেন উড়োজাহাজ দুর্ঘটনায় আহত পাইলট, কেবিন ক্রুরা

প্রকাশিত: ১০:৩০, ১০ মে ২০১৯

আপডেট: ০১:৩১, ১০ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক : মিয়ানমারে দুর্ঘটনার শিকার হওয়া উড়োজাহাজের পাইলটসহ আহত ১০ বাংলাদেশি দেশে ফিরেছেন। তাদের বহনকারি বিমানের বিশেষ ফ্লাইট রাতে ইয়াঙ্গুন থেকে ঢাকায় পৌঁছায়। এদের মধ্যে পাঁচজনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকী ৫জন বাসায় ফিরেছেন। 

মিয়ানমারের ইয়াঙ্গুন বিমানবন্দরে গত বুধবার বৈরী আবহাওয়ার মধ্যে অবতরণ করতে গিয়ে দুর্ঘটনার শিকার হয় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজ। এ ঘটনায় আহতদের মধ্যে ১০ বাংলাদেশিকে বিমানের একটি বিশেষ ফ্লাইটে শুক্রবার রাতে ইয়াঙ্গুন থেকে দেশে আনা হয়।

বিমানের আহত পাইলট, কেবিন ক্রু, গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ও যাত্রীসহ মোট ১০জন বাংলাদেশিকে নিয়ে ফ্লাইটটি রাত পৌনে ১১টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরন করে। তাদের মধ্যে তিনজনকে উন্নত চিকিৎসার জন্য অ্যাপোলো হাসপাতাল ও পাইলট শামীম নজরুলকে সিএমএইচে ভর্তি করা হয়। অপর একজনকে নিজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। আর বাসায় ফেরে বাকী ৫জন।

এসময় আহতদের দেখতে বিমানবন্দরে যান বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী। পরে গণমাধ্যমকে তিনি বলেন, খারাপ আবহাওয়ার কারনে দুর্ঘটনা ঘটলেও বিষয়টি খতিয়ে দেখতে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী। 

এদিকে, মিয়ানমারের দুর্ঘটনার পর থেকে উড়োজাহাজ সংকটের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ রুটে শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। তিনদিনে বাতিল করা হয়েছে ১০টি ফ্লাইট। আসছে ঈদে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। তবে চলতি সপ্তাহে কাতারের একটি কোম্পানির কাছ থেকে লিজ নেওয়া দু’টি উড়োজাহাজ বিমানের বহরে যুক্ত হওয়ার কথা রয়েছে। এর ফলে সংকট কাটিয়ে ওঠা সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এই বিভাগের আরো খবর

আরও ৫০ হাজার রোহিঙ্গার তালিকা দিলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমারকে আরও ৫০...

বিস্তারিত
মহাসড়কে চালকদের মাদকাসক্তি পরীক্ষা শুরু

ফেনী প্রতিনিধি : মহাসড়কে শুরু হয়েছে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *