ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

2019-07-19

, ১৬ জিলকদ ১৪৪০

তীব্র পানির সংকটে রাজধানীর বহু এলাকা

প্রকাশিত: ০৪:৩৯ , ১১ মে ২০১৯ আপডেট: ০৪:৩৯ , ১১ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক : তীব্র পানির কষ্টে দুর্বিষহ অবস্থায় রয়েছেন রাজধানীর অনেক এলাকার বাসিন্দারা। কোথাও কোথাও গত আট থেকে দশ দিনের ভেতর ওয়াসার পানি পাওয়া যায়নি। আবার কোন কোন জায়গায় মিলছে ময়লা ও দুর্গন্ধে ভরা পানি। যাদের সামর্থ্য রয়েছে তারা বাড়তি টাকা খরচ করে ওয়াসার গাড়ি থেকে পানি কিনে চাহিদা মেটাচ্ছেন। তবে, সাধারণ মানুষকে বেশ ভোগান্তির শিকার হতে হচ্ছে।

সেগুনবাগিচা। রাজধানীর এই এলাকায় রয়েছে সরকারি অনেক প্রতিষ্ঠান এবং উচ্চ ও মধ্যবিত্তের আবাসন। কিন্তু এমন এলাকাতেও পানির জন্য চলছে হাহাকার। গৃহস্থালীর কাজ ও সুপেয় পানি জোগাড় করতে প্রতিদিনই বাড়তি খরচ করতে হচ্ছে বাসিন্দাদের।

রাজধানীর উত্তর জুরাইনের চিত্র এটি। প্রয়োজন মেটাতে এভাবেই লাইনে দাঁড়িয়ে একটি বাড়ির কল থেকে পানি সংগ্রহ করছেন এলাকাবাসী। ওয়াসার লাইনে পানি না থাকায় প্রতিদিনই এমন কস্ট পোহাতে হয় তাদের। মাঝে মাঝে পানি পাওয়া গেলেও তা দুর্গন্ধ আর ময়লায় ভরা থাকে বলে জানালেন স্থানীয়রা।

শুধু সেগুনবাগিচা আর জুরাইন নয়, পানির এমন সংকট এখন মগবাজার, সিদ্ধেশ্বরী, মিরপুর, যাত্রাবাড়ি ও পুরান ঢাকাসহ রাজধানীর অনেক জায়গায়। রামপুরা, বাড্ডা ও হাজারিবাগে পানির অভাবে দেখা দিয়েছে ক্ষোভ।

পানির এমন সংকট থেকে রেহাই দিতে শুধু আশ্বাস নয়, ওয়াসা কর্তৃপক্ষের কার্যকর উদ্যোগ দেখতে চাইছেন দুর্ভোগের শিকার হওয়া রাজধানীর বাসিন্দারা।

 

এই বিভাগের আরো খবর

ফরিদপুর পৌরসভার সড়কের বেহাল দশা

ফরিদপুর প্রতিনিধি: সংস্কারের অভাবে বেহাল দশা ফরিদপুর পৌরসভার কয়েকটি গুরুত্বপূর্ণ সড়কের। বড় বড় গর্ত আর খানা-খন্দে ভরা এসব রাস্তায় সামান্য...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is