রাজধানীতে জমে উঠেছে হলিডে মার্কেট

প্রকাশিত: ০৭:৩৮, ১১ মে ২০১৯

আপডেট: ১০:০২, ১১ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে জমে উঠেছে হলিডে মার্কেট। শুক্র ও শনিবার ঢাকা উত্তর এবং দক্ষিণ সিটি করপোরেশনের ১১টি স্থানে বসছে এই খোলা বাজার।  যেখানে হকাররা সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত বিক্রি করছেন পণ্য। রাজধানীর ফুটপাত থেকে হকার উচ্ছেদের পর ঈদ সামনে রেখে মানবিক বিবেচনায় নেয়া এমন উদ্যোগে খুশি ক্রেতা-বিক্রেতা উভয়েই। 

রাজধানীর ফুটপাথ দখলমুক্ত ও চলাচলের জন্য খোলা রাখতে হকারদের উচ্ছেদ করেছিলো দুই সিটি কর্পোরেশন ও পুলিশ। তবে মানবিক বিবেচনায় নতুন উদ্যোগ নিয়েছে ঢাকা মহানগর পুলিশ। ঈদ সামনে রেখে সাপ্তাহিক সরকারী ছুটির দিন অর্থাৎ শুক্র ও শনিবার রাজধানীর ১১টি স্থানে ফুটপাতে ও খোলা জায়গায় হলিডে মার্কেট বসানোর অনুমতি দেয়া হয়েছে। 

হকাররা সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এসব অস্থায়ী বাজারে পণ্য বিক্রি করার সুযোগ পাচ্ছেন। এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তারা। খুশি ক্রেতারাও। 

প্রচন্ড গরমের কারণে সকাল থেকে দুপুর পর্যন্ত ক্রেতা সমাগম কিছুটা কম হলেও বিকেলের দিকে তা বাড়ে। 

ঈদ পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গুলিস্তান, মতিঝিল বক চত্ত¡র, আইডিয়াল স্কুলের সামনের রাস্তা, সেগুনবাগিচা, কাঁটাবন ও যাত্রাবাড়ী চৌরাস্তার পূর্বপাশে বসবে হলিডে মার্কেট। আর উত্তর সিটিতে বসবে লালমাটিয়া মাঠ, সলিমুল্লাহ সড়কের পানির ট্যাঙ্ক মাঠ, মিরপুর-১ নম্বর থেকে রাইনখোলা, হারুন মোল­া ঈদগাহ মাঠ, উত্তরার জমজম টাওয়ারের পশ্চিম পাশের খালি প্লট এবং কাবাব ফ্যাক্টরির সামনের খালি চত্বরে। 
 

এই বিভাগের আরো খবর

২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত ২০২৯, মৃত্যু ১৫

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
দেশে করোনা সংক্রমণ দীর্ঘমেয়াদী হওয়ার আশংকা

শাহনাজ ইয়াসমিন: প্রতিরোধ ব্যবস্থা বা...

বিস্তারিত
ইউনাইটেড হাসপাতালে আগুন, তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলশানে...

বিস্তারিত
ঈদের তৃতীয় দিনেও ঢাকা ছাড়ছে মানুষ

আশিক মাহমুদ: করোনা সংক্রমণ আর ঈদের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *