বগুড়ায় মির্জা ফখরুলের শূন্য আসনে উপনির্বাচনে প্রার্থী দেবে বিএনপি

প্রকাশিত: ০৭:৫৯, ১৪ মে ২০১৯

আপডেট: ০৭:৫৯, ১৪ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বগুড়ায় মির্জা ফখরুলের শূন্য হওয়া আসনে উপনির্বাচনে প্রার্থী দেবে বিএনপি। দলীয় ফোরামে প্রাথমিক সিদ্ধান্ত হওয়ার পর ২০ দলীয় জোটের বৈঠকে তা শরিক নেতাদের জানানো হয়েছে। এছাড়া সংসদে সংরক্ষিত নারী আসনেও প্রার্থী মনোনয়ন দেবে বলে কেন্দ্রীয় নীতি নির্ধারক ও জোট নেতারা নিশ্চিত করেছেন।  

একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে অংশ নিয়ে দলীয়ভাবে ৬টি আসন পায় বিএনপি। প্রথমে নির্বাচনের ফল প্রত্যাখ্যান ও শপথ না নেয়ার কথা বলা হলেও পরে দলীয় সিদ্ধান্তেই শপথ নেয় বিএনপি’র পাঁচ সংসদ সদস্য। তবে খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত বগুড়া-৬ থেকে নির্বাচিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেয়ায় আসনটি শূন্য হয়। আগামী ২৪ জুন ওই আসনে উপনির্বাচন হবে। 

মির্জা ফখরুল কেন শপথ নিলেন না এ আলোচনা যখন দলের মধ্যে, তখন আবার সেই আসনেই উপ নির্বাচনে প্রার্থী দেয়ার আলোচনা চলছে বিএনপিতে। বিষয়টি খোলাশা না হলেও সোমবার বিশ দলীয় জোটের বৈঠকে এ নিয়ে অনানুষ্ঠানিক আলোচনা হয়।

এসময় সংসদে সংরক্ষিত নারী আসনেও বিএনপি’র প্রার্থী দেয়ার বিষয়ে আলোচনা হয়। রাজনৈতিক পট পরিবর্তনের কারণেই বিএনপি’র এমন সিদ্ধান্ত বলে মনে করছেন জোটের শরিক দলের এই নেতা।

বগুড়া-৬ সদর আসনে উপ-নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ২৩ মে। তার আগেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলেও জান গেছে।
 

এই বিভাগের আরো খবর

স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনের আহ্বান কাদেরের

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস প্রতিরোধে...

বিস্তারিত
ঈদে ঘরমুখো যাত্রীদের সতর্ক করলেন কাদের

নিজস্ব প্রতিবেদক: ঈদ উপলক্ষ্যে...

বিস্তারিত
ঘর থেকে বের হলে পথেই থাকতে হবে: কাদের

নিজস্ব প্রতিবেদক: করোনা সংক্রমণ...

বিস্তারিত
সরকার প্রতিহিংসায় ভুগছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতিতে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *