ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

2019-08-21

, ১৯ জিলহজ্জ ১৪৪০

ছাত্রলীগের নতুন কমিটিতে পদবঞ্চিতদের বিক্ষোভ, গণপদত্যাগের হুমকি

প্রকাশিত: ০৮:১৫ , ১৪ মে ২০১৯ আপডেট: ০৮:১৫ , ১৪ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক : ছাত্রলীগের সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ভেঙ্গে দিয়ে প্রকৃত ছাত্র ও নিবেদিত কর্মীদের নিয়ে অর্থবহ কমিটি গঠনের দাবি জানিয়েছে পদবঞ্চিতরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এই দাবি করেন তারা। ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণ না হলে তারা আমরণ অনশন ও সংগঠন থেকে গণপদত্যাগের হুমকি দেন। এরআগে কমিটি বাতিল ও নেতা-কর্মীদের ওপর হামলার প্রতিবাদে ক্যাম্পাসে মিছিল করে ছাত্রলীগের পদবঞ্চিতরা।

জাতীয় সম্মেলনের এক বছরের মাথায় ঘোষিত ছাত্রলীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি নিয়ে ক্ষোভ-বিক্ষোভ প্রকাশ্য হয়ে পড়েছে। ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে পদপ্রত্যাশী অনেকেরই জায়গা হয়নি। এ নিয়ে নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি।

কমিটিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাকর্মীরা সোমবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করতে গেলে তাঁদের ওপর হামলা চালানো হয়। এতে নারী নেত্রীসহ ১০/১২ জন আহত হন।

হামলারীদের শাস্তি ও বিতর্কিত কমিটি বাতিলের দাবিতে মঙ্গলবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগের পদবঞ্চিত নেতা-কর্মীরা।

পরে মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে বিগত কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু লিখিত বক্তব্যে দাবি করেন, অর্থের বিনিময়ে বিতর্কিতদের কমিটিতে নেয়া হয়েছে। স্বাধীনতাবিরোধী পরিবারের সদস্যরাও আছে কমিটিতে। ৪৮ ঘণ্টার মধ্যে কমিটি পুনর্গঠনের দাবি করেন তিনি।

এই দাবিতে বুধবার টিএসসির রাজু ভাষ্কর্যের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয় সংবাদ সম্মেলন থেকে। বিতর্কিত কমিটি বাতিল ও হামলাকারীদের শাস্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন তারা।

 

এই বিভাগের আরো খবর

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is