ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

2019-05-22

, ১৭ রমজান ১৪৪০

নানা ইস্যুতে ১৪ দলীয় জোটে অসন্তোষ

প্রকাশিত: ১০:০৮ , ১৫ মে ২০১৯ আপডেট: ১১:৫৪ , ১৫ মে ২০১৯

নিজস্ব প্রতিবেদক: নানা ইস্যুতে ভেতরে ভেতরে অসন্তোষ বিরাজ করছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটে। শরিকদলগুলোর অনেক নেতাই মনে করেন, আওয়ামী লীগ নিজেদের কর্মসূচি নিয়ে যত ব্যস্ত, জোটকে শক্তিশালী করার বিষয়ে তেমন আগ্রহী নয়। ক্ষমতায় থাকার পরেও নিজেদের মূল্যায়ন না করায় জোট নেতারা নাখোশ। 

অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণে মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনৈতিক দলগুলো নিয়ে ২০০৪ সালে আওয়ামী লীগের নেতৃত্বে গঠিত হয় ১৪ দলীয় জোট। ২৩ দফা ঘোষণা থাকলেও মূলত তিনটি লক্ষকে সামনে রেখে চলছে এই জোটের কর্মসূচি।

প্রায় ১৫ বছর ধরে ১৪ দলীয় জোট থাকলেও এখনো সুসংগঠিত হয়নি বলে মনে করেন জোট নেতারা। আওয়ামী লীগের সাথে ছোট দলগুলোর অভ্যন্তরীণ নানা ইস্যুতে দুরত্ব বাড়ছে বলে জানান  ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। 

জোটের আরেক শরিক দল জাসদ মনে করে, সরকার নানা উন্নয়নমূলক কাজ করলেও গণতান্ত্রিক চর্চায় সমস্যা রয়ে গেছে। ধর্মভিত্তিক কিছু দলের প্রতি সরকারের নমনীয়তাও ভালোভাবে দেখছেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার।  

তবে জোটের প্রধান সমন্বয়ক ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম জানান, সবার মতামতকে গুরুত্ব দেয়া হয় জোটের রাজনীতিতে। যেসব বিষয়ে মতানৈক্য রয়েছে, আলোচনার মাধ্যমে তা দূর করা হবে।

কিছু বিষয়ে জোট নেতারা সরকারের সমালোচনা করলেও তাতে জোটে কোনো ফাটল ধরবে না বলেও মনে করেন মোহাম্মদ নাসিম।
 

এই বিভাগের আরো খবর

মধুর ক্যান্টিনে সংঘর্ষ, সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় সাতজনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ছাত্রলীগ।...

ফখরুল সংসদে আসলে বিএনপি শক্তিশালী হতো- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : মির্জা ফখরুল সংসদে এলে বিএনপি বেশী শক্তিশালী হতো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল...

মঙ্গলবার সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেবে বিএনপি 

নিজস্ব প্রতিবেদক: ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করা এবং পাটকল শ্রমিকদের দাবির সমর্থনে মঙ্গলবার সারাদেশে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is